thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

৫ জানুয়ারির নির্বাচন বাতিলের দাবি বামমোর্চার

২০১৩ ডিসেম্বর ৩১ ১৪:০৭:২৫
৫ জানুয়ারির নির্বাচন বাতিলের দাবি বামমোর্চার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৫ জানুয়ারির নির্বাচন বাতিল ও অবাধ নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির দাবি জানিয়েছে গণতান্ত্রিক বামমোর্চা। এ ছাড়া ৫ জানুয়ারির নির্বাচনী প্রহসন বর্জনের জন্যও দেশবাসীর কাছে উদাত্ত আহ্বান জানিয়েছে সংগঠনটি।

তোপখানা রোডের নির্মল সেন মিলনায়তনে মঙ্গলবার দুপুরে গণতান্ত্রিক বামমোর্চার পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির সমন্বয়ক সাইফুল হক।

তিনি বলেন, ‘আমরা স্পষ্ট করে বলতে চাই, আওয়ামী লীগ জবরদস্তি করে ৫ জানুয়ারির তামাশার নির্বাচনের পাঁয়তারার মাধ্যমে দেশ আরও সংকটের মধ্যে নিপতিত করছে। ভোট ও ভোটারবিহীন এই নির্বাচনী প্রহসন রাজনৈতিক সংকট কেবল প্রলম্বিত করবে না, দেশে গৃহযুদ্ধাবস্থাকে আরও দীর্ধায়িত করবে।’

তিনি বলেন, ‘সরকারি দলের এই নির্বাচনী তামাশার সঙ্গে যেমন গণতন্ত্রের সম্পর্ক নেই, তেমনি আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের পরিকল্পিত সন্ত্রাস-সহিংসতার ধ্বংসাত্মক অপতৎপরতার সঙ্গেও গণতন্ত্রের কোনো সম্পর্ক নেই।’

সংবাদ সম্মেলনে জনগণের জানমালের নিরাপত্তা বিধান, সাম্প্রদায়িক হামলা-আক্রমণ রুখে দাঁড়াতে এবং বাংলাদেশে মার্কিন-ভারত হস্তক্ষেপ প্রতিরোধে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

এ ছাড়া ১ জানুয়ারি থেকে বামমোর্চার নতুন সমন্বয়ক হিসেবে ইউনাইটেড কমিউনিস্ট লীগের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আব্দুস সাত্তারের নাম ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ৮ দলীয় গণতান্ত্রিক বামমোর্চার নেতা শ্রমিক কৃষক সমাজবাদী দলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান, বাসদ সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ নেতা মহিউদ্দিন চৌধুরী লিটন প্রমুখ।

(দ্য রিপোর্ট/সাআ/এএস/ডিসেম্বর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর