thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

ওয়ার্কার্স পার্টির ইশতেহার

ধর্মের রাজনৈতিক ব্যবহার নিষিদ্ধ ও সামরিক ব্যয় হ্রাস

২০১৩ ডিসেম্বর ৩১ ১৮:০৬:২১
ধর্মের রাজনৈতিক ব্যবহার নিষিদ্ধ ও সামরিক ব্যয় হ্রাস

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৫ জানুয়ারির নির্বাচনকে ‘অস্বস্তিকর’ ও ‘সুখকর’ নয় উল্লেখ করে সেই নির্বাচনেই সংসদে গিয়ে ধর্মস্থল ও ধর্মীয় প্রতিষ্ঠানে ধর্মের রাজনৈতিক ব্যবহার নিষিদ্ধ করবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী রাশেদ খান মেনন মঙ্গলবার বিকেলে তোপখানা রোডের কার্যালয়ে সংবাদ সম্মেলনে ৫ জানুয়ারির নির্বাচনে দলটির নির্বাচনী ইশতেহার ঘোষণা দেন।

রাশেদ খান মেনন বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে গণতন্ত্র সাংঘর্ষিক নয়, আবার শুধুমাত্র নির্বাচন মানেই গণতন্ত্র নয়। বাংলাদেশের মানুষ উৎসাহ-উদ্দীপনা নিয়ে নির্বাচনে ভোট দিয়ে থাকে। এবার বিরূপ ও প্রতিকূল অবস্থার মধ্যে নির্বাচন হচ্ছে। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় এ নির্বাচন অপরিহার্য তাই নির্বাচনে আমরা অংশ নিচ্ছি।’

সংবাদ সম্মেলনে ইশতেহারের ভূমিকা পাঠকালে বিরোধী দল ৭৫’র মতো অভ্যুত্থানের মাধ্যমে দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে বলেও দাবি করেন। দলটি সংসদে গেলে কী কী কর্মসূচি দেবে তা ঘোষণা করেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক।

এ ছাড়াও ইশতেহারে ওয়ার্কার্স পার্টি সামরিক খাত ও প্রশাসনসহ সকল অনুৎপাদনশীল খাতে ব্যয় বরাদ্দ যুক্তিসঙ্গত পরিমাণে হ্রাস করবে বলে উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পলিটব্যুরো সদস্য শফিউদ্দিন আহমেদ, নুর আহমদ বকুল, কামরূল আহ্সান, কেন্দ্রীয় নেতা আলী আহমেদ এমরান, আকসীর এম চৌধুরী, আব্দুল খালেক ও দিপংঙ্কর সাহা দিপু । এ ছাড়াও ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টি, যুব-ছাত্র সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/ সাআ/এমসি/এনআই/ডিসেম্বর ৩১, ২০১৩)

ওয়ার্কার্স পার্টির পূর্ণাঙ্গ নির্বাচনী ইসতেহার পড়তে এখানে ক্লিক করুন

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর