thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

‘খালেদা জিয়াকে আটক রাখা হয়েছে’

২০১৩ ডিসেম্বর ৩১ ২০:২৮:৫৩
‘খালেদা জিয়াকে আটক রাখা হয়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার বাসভবনে বেশ কয়েকদিন ধরে আটক রাখা হয়েছে। তাকে মার্চ ফর ডেমোক্রেসিতে যোগ দিতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার সন্ধ্যায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপারসন ১৮ দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার পক্ষ বুধবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য রাজপথ, রেলপথ ও নৌপথে শান্তিপূর্ণভাবে সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করার জন্য নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, যৌথবাহিনীর অভিযানের সুযোগে নিরীহ জনগণকে আটকের মাধ্যমে গ্রেফতার বাণিজ্য করা হচ্ছে। সরকার নজীরবিহীন দমন-পীড়ণের মাধ্যমে এই ভোটারবিহীন নির্বাচন করতে সকল নীতি-নৈতিকতাকে বিসর্জন দিয়ে চরম স্বৈরাচারী আচরণ করছে। সরকারের এই আচরণে এটাই প্রমাণিত হয়েছে যে, জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে, রাষ্ট্রযন্ত্রকে অপব্যবহার করে অগণতান্ত্রিক পদ্ধতিতে ক্ষমতায় ফিরে

আসতে চায়।

ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, জাতি আজ এক চরম সংকটের সম্মুখীন। দেশকে রক্ষার জন্য, গণতন্ত্র রক্ষার জন্য, মৌলিক অধিকার রক্ষার জন্য খালেদা জিয়া জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন। দলমত নির্বিশেষে এই আহ্বানে সাড়া দিয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে সকল গণতন্ত্রকামী মানুষকে।

তিনি বলেন, আওয়ামী লীগের নৈতিক ও রাজনৈতিক পরাজয় ইতোমধ্যেই হয়েছে। চাতুরী করে, বলপ্রয়োগ করে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ক্ষমতায় টিকে থাকা যায়না-এটাই ইতিহাস। জনগণের বিজয় অবশ্যম্ভাবী। গণতন্ত্রের বিজয় অবশ্যই অর্জিত হবে।

(দ্য রিপোর্ট/টিএস/এসবি/ডিসেম্বর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর