thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীলদল জয়ী

২০১৩ ডিসেম্বর ৩১ ২০:৩৬:০৩
ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীলদল জয়ী

ঢাবি প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয়ী হয়েছে আওয়ামী-বাম সমর্থিত নীলদলের শিক্ষকরা। মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন কমিশনার অধ্যাপক ড. ফজলুল হক শাহ আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে আওয়ামী-বাম সমর্থিত নীলদলের শিক্ষকরা ৯টি এবং বিএনপি-জামায়াত সমর্থিত সাদাদল ৬টি আসনে জয়ী হয়েছেন। নীলদলের বিজয়ীরা হলেন-সভাপতি পদে সিনেট ও সিন্ডিকেট সদস্য অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক পদে দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ পদে সিনেট সদস্য ও ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। যুগ্ম-সম্পাদক পদে সিনেট সদস্য ও ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়াউর রহমান। এ ছাড়া সদস্য পদের মধ্যে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবুল বারকাত, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান।

সাদাদলের বিজয়ী প্রার্থীরা হলেন-সহসভাপতি পদে মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. আখতার হোসেন খান। সদস্য পদে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সদরুল আমিন, ক্লিনিক্যাল ফার্মেসি এন্ড ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. আবুল হাসনাত, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, পরিসংখ্যান, প্রাণপরিসংখ্যান ও তথ্যপরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. লায়লা নুর ইসলাম।

(দ্য রিপোর্ট/জেএইচ/এপি/ডিসেম্বর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর