thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ

২০১৩ ডিসেম্বর ৩১ ২০:৫৫:৪২
মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : পূর্বঘোষিত ১৮ দলীয় জোটের জেলা, উপজেলা ও থানা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ঢাকা মহানগর বিএনপি। এ সময় পুলিশের সঙ্গে সংর্ঘষে ২৫/৩০ জন নেতাকর্মী আহত হয় বলে দাবি করেছে সংগঠনটি।

ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আজগর মাতাব্বর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে-

পল্টন থানা : থানা বিএনপি একটি মিছিল নূর মসজিদের সামনে থেকে বের হয়ে পুলপার এসে শেষ হয়। সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

কদমতলী থানা : থানা বিএনপির একটি মিছিল জুরাইন কমিশনার রোড থেকে শুরু হয়ে জুরাইন রেলগেট আসলে পুলিশ হামলা চালায়। এই সময় বিএনপি নেতা আলমগীর, স্বপন, মাহবুবসহ ৭/৮ জন নেতাকর্মী আহত হয়।

রমনা থানা : থানা বিএনপির একটি মিছিল মগবাজার মধুবাগ থেকে বের হয়ে মীরবাগ হয়ে চৌধুরীপাড়া ডি আই টি রোডে আসলে পুলিশ হামলা চালায়। এই সময় ৪/৫ জন বিএনপিকর্মী আহত হয়।

যাত্রাবাড়ী থানা : থানা বিএনপির একটি মিছিল কাজলা মোড় থেকে বের হয়ে কিছুদূর অগ্রসর হলে পুলিশ হামলা চালায়। এই সময় পুলিশের হামলায় বিএনপিকর্মী শামিম, কাওসারসহ ৪ জন আহত হয়।

গেন্ডারিয়া থানা : থানা বিএনপির একটি মিছিল করাতিটোলা মুন্সীরটেক প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে শুরু হয়ে সাইদাবাদ রেলগেটের সামনে আসলে পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

মুগদা থানা : থানা বিএনপির একটি মিছিল উত্তর মুগদা মদিনা সড়ক থেকে বের হয়ে দক্ষিণ মুগদা হয়ে মান্ডা খালপাড় এসে শেষ হয়। এ সময় পুলিশের হামলায় ৬/৭ জন আহত হয়।

শাহবাগ থানা : থানা বিএনপি’র একটি মিছিল ঢাকা মেডিকেলের নতুন গেটের সামনে থেকে শুরু হয়ে চানখারপুলের দিকে অগ্রসর হলে পুলিশ হামলা চালায়। এ সময় ৪/৫ জন বিএনপিকর্মী আহত হয়।

বাড্ডা থানা : থানা বিএনপির একটি মিছিল উত্তর বাড্ডা বাজার থেকে শুরু হয়ে স্বাধীনতা স্মরনীতে আসলে পুলিশ মিছিলটিকে ধাওয়া করে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

রামপুরা থানা : থানা বিএনপির একটি মিছিল হাজীপাড়া থেকে শুরু হয়ে বউবাজার আসলে পুলিশ হামলা চালায়। এ সময় পুলিশী হামলায় সফিউল্লাহ, মুর্শেদ বাবুসহ ৭/৮ জন আহত হয়।

এ ছাড়া শাহআলী থানা, ডেমরা থানা, শ্যামপুর থানা, খিলগাঁও থানা, ওয়ারী থানা, আদাবর থানা, দারুস সালাম থানা, বংশাল, সবুজবাগ, মিরপুর, রূপনগর, খিলক্ষেত, লালবাগ, চক বাজার, নিউ মার্কেট, কলাবাগান, ভাটারা, গেন্ডারিয়া, মোহাম্মদপুর, বনানী, দক্ষিণ খান, উত্তর খান, উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, বিমান বন্দর, মতিঝিল, শাহজাহানপুর, কামরাঙ্গীর চর, থানাও অবরোধ সমর্থনে মিছিল হয়।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এসবি/ডিসেম্বর ৩১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর