thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

২০১৪ জানুয়ারি ০১ ১১:৩৮:৪০
ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: নতুন বছরের শুরুতে দেশের উভয় পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। বুধবার দিনের শুরু থেকে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। অধিকাংশ শেয়ার দর বাড়ার পাশাপাশি টাকার অংকে লেনদেনের পরিমাণও তুলনামুলক বেড়েছে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই)ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২৯৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২৮৯ কোটি ৮৯ লাখ টাকা।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে লংকা বাংলা ফাইন্যান্সের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ২৭ লাখ ৭৫ হাজার ৫০০টি শেয়ার ১৯ কোটি ৩৪ লাখ টাকায় লেনদেন হয়েছে।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৬৬ পয়েন্টে অবস্থান করে। এদিন লেনদেন হয় ৩৮১ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৩২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩০ কোটি ৪৪ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/জানুয়ারি ১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর