thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

বই উৎসবের উদ্বোধনে প্রধানমন্ত্রী

‘আগামীতে নোটবুক দেওয়া হবে’

২০১৪ জানুয়ারি ০১ ১৩:৪১:৫১
‘আগামীতে নোটবুক দেওয়া হবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : চলতি বছরের বই উৎসবের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন পর্যায়ের কয়েকজন শিক্ষার্থীর হাতে নতুন পাঠ্যবই তুলে দিয়ে আগামীতে সবার হাতে ‘নোটবুক’ পৌঁছে দেওয়ার স্বপ্নের কথা জানান তিনি। যাতে শিক্ষার্থীরা ইন্টারনেট থেকে ডিজিটাল বই নামিয়ে নিতে পারে।

গণভবনে বুধবার এই বই উৎসবের আয়োজন করা হয়। বছরের শেষভাগে রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতার মধ্যেও বই ছাপা ও বাঁধাইয়ের কাজ সময়মতো শেষ করায় প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে ‘সংগ্রামী অভিনন্দন’ জানান।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রীর হাতে শুভেচ্ছা স্মারক হিসেবে একসেট বই তুলে দেন।

৪ কোটি ৩৩ লাখ ৫৩ হাজার ২০১ শিক্ষার্থীর হাতে এ বছর ৩১ কোটি ৭৭ লাখ ২৫ হাজার ৫২৬টি বই এবং শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

দেশের সব স্কুলে বৃহস্পতিবার উৎসবের মধ্য দিয়ে শিক্ষার্থীদের হাতে হাতে পৌঁছে যাবে এ সব বই।

প্রধানমন্ত্রী এ উৎসবের উদ্বোধন করে বলেন, ‘আগামীতে ছোট নোটবুক দিয়ে দেব, যেন তাতে সবই থাকে। ভবিষ্যতে ডিজিটাল বই দেওয়া হবে। প্রত্যন্ত এলাকায় আর বই পাঠানোর দরকার হবে না। সব বই ইন্টারনেট থেকে ডাউনলোড করে নেওয়া যাবে।’

প্রধানমন্ত্রী বলেন, সময়মতো এ বছর বই পৌঁছানো সম্ভব হয়েছে। এ জন্য কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে যারা বই ছাপা ও বাঁধাইয়ের সঙ্গে ছিলেন তাদের সবাইকে সংগ্রামী অভিনন্দন জানাই।

৩ কোটি ৮৬ লাখ মানুষ এখন ইন্টারনেট ব্যবহার করছেন জানিয়ে শেখ হাসিনা বলেন, দেশের তরুণরা যাতে আউট সোর্সিংয়ে দক্ষ হয়ে উঠতে পারে- সে ব্যবস্থা করার পরিকল্পনাও সরকারের রয়েছে।

(দ্য রিপোর্ট/ওএস/এমএআর/শাহ/জানুয়ারি ০১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর