thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

৩৬ এ বিদ্যা

২০১৪ জানুয়ারি ০১ ১৫:৫৯:৫৪
৩৬ এ বিদ্যা

দ্য রিপোর্ট ডেস্ক : ৩৬ বছর বয়সে পা দিলেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। তিনি ১৯৭৮ সালে ১ জানুয়ারি কেরালায় জন্মগ্রহণ করেন।

২০০৩ সালে বাংলা ছবি ‘ভালো থেকো’তে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। ২০১২ সালের ১৪ ডিসেম্বর বিদ্যা বিয়ে করেন প্রযোজনা সংস্থা ইউটিভির সত্ত্বাধিকারী সিদ্ধার্থ রায় কাপুরকে।

‘ডার্টি পিকচার’-এ অভিনয়ের সুবাদে ২০১১ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তার বলিউড অভিষেক হয় ‘পরিনীতা’ ছবি দিয়ে। ২০০৫ সালে ছবিটি মুক্তি পায়। এরপর আর বিদ্যাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। একে একে মুক্তি পায় ‘লাগে রাহো মুন্নাভাই’ ২০০৬, ‘হেই বেবি’ ২০০৭, ‘কিসমত কানেকশন’ ২০০৮, ‘ইশকিয়া’ ‘পা’ ২০০৯ ২০১০, ‘নো ওয়ান কিলড জেসিকা’ ২০১১, ‘দ্য ডার্টি পিকচার’ ২০১১, ‘কাহানি’ ২০১২ ও সবশেষ ‘ঘানচক্কর’ ২০১৩ ছবিগুলো।

মুম্বাই ইউনিভার্সিটির ছাত্রী বিদ্যা বলিউড, বাংলা ছাড়াও একই সঙ্গে মালায়ালাম ও তেলেগু ছবিতেও অভিনয় করেন। বিদ্যার বেশিরভাগ ছবি ব্লকবাস্টার হিট এর পাশাপাশি প্রশংসনীয় অভিনয়ের জন্য বাহবা পেয়েছেন। সংসার জীবনে বিদ্যা দেবর কুনাল রয় কাপুর ও আশিকি-টু খ্যাত নায়ক আদিত্য রয় কাপুরের ভীষণ প্রিয়।

(দ্য রিপোর্ট/এআর/এমসি/আরকে/জানুয়ারি ০১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর