thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

‘গণতন্ত্র রক্ষায় নির্বাচনে সহযোগিতা করুন’

২০১৪ জানুয়ারি ০১ ১৭:০১:২১
‘গণতন্ত্র রক্ষায় নির্বাচনে সহযোগিতা করুন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : গণতন্ত্র রক্ষা করতে আগামী ৫ জানুয়ারি নির্বাচনে সহযোগিতা করার জন্য জনগণকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রাজধানীর কাফরুল আর্দশ উচ্চ বিদ্যালয়ে বুধবার বিকেলে এক নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা ১/১১ সৃষ্টি করেছে, যারা কিংস পার্টি তৈরি করেছে তারা এখনো সক্রিয়। অগণতান্ত্রিক ও অসাংবিধানিক সরকার আসলে তাদের চাহিদা বাড়ে। তাই তারা নিজেদের বিশিষ্ট নাগরিক হিসেবে ঘোষণা দিয়ে ষড়যন্ত্র করছে। এদের ষড়যন্ত্র থেকে সবাই সতর্ক থাকুন।

বিএনপির নির্বাচনে না আসা প্রসঙ্গে তিনি বলেন, জামায়াতকে আদালত জঙ্গি হিসেবে চিহ্নিত করে তাদের নির্বাচন করার ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন। বিএনপি নেত্রী সেই শোকে কাতর হয়ে নির্বাচনে আসেননি।

খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি নেত্রীকে আলোচনার জন্য বহুবার আহ্বান করেছি। উনি আলোচনায় না এসে বোমাবাজি করছেন। উনি বোমাবাজি ছাড়া কিছু বোঝেন না। তার মধ্যে গণতন্ত্রের লেশমাত্র নেই।

বিএনপির দুই গুণ, দুর্নীতি ও মানুষ খুন। দলের নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আপনারা এখান থেকে ফিরে ঘরে ঘরে গিয়ে মানুষকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে উদ্বুদ্ধ করবেন। যাতে সবাই নির্বাচনে ভোট দিতে আসে। আগামীতে ক্ষমতা এলে স্বাধীনতার চেতনায় ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়ে শেখ হাসিনা বলেন, মানুষ যা চায় আওয়ামী লীগ সে অনুযায়ী কাজ করে। অন্যদিকে বিএনপি মানুষ যা চায় তার উল্টো কাজ করে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখন জনগণের ভাগ্য পরিবর্তন হয়।

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে আওয়ামী লীগ সভাপতি বলেন, বিদ্যুতের জন্য হাহাকার ছিল, আমরা ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছি, গ্যাস উত্তোলন বাড়িয়েছি, পানি শোধনাগার তৈরি করেছি, আওয়ামী লীগ আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। দেশে এখন খাবারের জন্য হাহাকার
নেই।

তিনি বলেন, আমরা কৃষকদের বিনামূল্যে সার দিয়েছি। স্কুলে বিনামূল্যে বই দিয়েছি। শ্রমিকদের মজুরি ১৬০০ টাকা থেকে বাড়িয়ে ৫ হাজার ২০০ টাকা করেছি। আমাদের এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। স্থানীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারে সভাপতিত্বে আরও বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, এম এ আজিজ, এনামুল হক শামীম, আসলামুল হক ও মাইনুল হোসেন খান নিখিল।

(দ্য রিপোর্ট/এইউএ/এসবি/এসএ/জানুয়ারি ০১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর