thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

আদালতে হাজির হতে পারেননি মুশাররফ

২০১৪ জানুয়ারি ০১ ২০:৩২:১৭
আদালতে হাজির হতে পারেননি মুশাররফ

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তানের সাবেক সেনা শাসক জেনারেল পারভেজ মুশাররফ তার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহিতা মামলার শুনানিতে বিশেষ আদালতে হাজির হতে পারেননি।

মুশাররফের আইনজীবীরা শুনানি পাঁচ সপ্তাহ মুলতবি রাখার আবেদন জানিয়েছেন। একই সঙ্গে মুশাররফকে আদালতে হাজির হওয়া থেকে অব্যাহতি দেওয়ারও আবেদন জানায় তার আইনজীবীরা।

তবে আদালত বৃহস্পতিবার মুশাররফকে এই মামলায় শুনানিতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

বুধবার এই মামলার শুনানিতে আদালতে হাজির হওয়ার কথা ছিল মুশাররফের। কিন্তু নিরাপত্তা ঝুঁকিতে আদালতে হাজির হননি তিনি। এর আগে গত সপ্তাহে বোমা হামলার আশঙ্কায় এই মামলার শুনানি স্থগিত করা হয়।

অভিযোগ প্রমাণিত হলে মুশাররফের মৃত্যুদণ্ড অথবা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। ২০১৩ সালের মার্চে স্বেচ্ছা নির্বাসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার জন্য দেশে ফেরেন মুশাররফ। কিন্তু দেশে ফেরার পর তার বিরুদ্ধে বেশ কয়েকটি ফৌজদারি মামলা করা হয়।

এ সব মামলা রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত বলে জানিয়েছেন মুশাররফ ও তার সমর্থকরা।

এর আগে গত রবিবার মুশাররফ তার বিরুদ্ধে আনা রাষ্ট্রদ্রোহিতার মামলার নিন্দা জানিয়ে বলেন, এ ব্যাপারে সেনাবাহিনী তার সঙ্গে আছে।

যদিও এ ব্যাপারে সেনাবাহিনী এখনো মুখ খোলেনি। তবে একজন পর্যবেক্ষক জানিয়েছেন, সেনাবাহিনীর সাবেক প্রধানের বেসামরিক আদালতে অসম্মানজনক বিচারের বিষয়টিতে অনিচ্ছুক সেনাবাহিনী। সূত্র: এএফপি, পিটিআই, ডন।

(দ্য রিপোর্ট/কেএন/জেএম/এসআই/জানুয়ারি ০১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর