thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

শুক্রবার থেকে নির্বাচনী প্রচার বন্ধ

২০১৪ জানুয়ারি ০১ ২০:৪০:০৬
শুক্রবার থেকে নির্বাচনী প্রচার বন্ধ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শুক্রবার রাত ৮টা থেকে ভোট গ্রহণ শেষ হওয়ার পরের ৪৮ ঘণ্টা পর্যন্ত নির্বাচনী প্রচার ও সব ধরনের সভা-সমাবেশ এবং বিজয় মিছিল নিষিদ্ধ করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ পরিচালক আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আদেশ জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২-এর ৭৮ অনুচ্ছেদ অনুযায়ী এই আদেশ জারি করা হয়েছে। উল্লিখিত সময়ের মধ্যে কোনো হিংসাত্মক কাজ, বিশৃঙ্খল আচরণ, ভোটার বা নির্বাচনী কাজে নিয়োজিত কোনো ব্যক্তিকে ভয়ভীতি বা অস্ত্র প্রদর্শন করা যাবে না। এ বিধি লঙ্ঘন করলে কমপক্ষে দুই বছর, অনধিক সাত বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড, এমনকি উভয়ে দণ্ডিত করা হবে।

৪ জানুয়ারি মধ্যরাত হতে ৫ জানুয়ারি পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্যাক্সি ক্যাব, বেবিট্যাক্সি/অটোরিকশা, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, লঞ্চ, ইজিবাইক, ইঞ্জিনবোট, স্পিডবোটসমূহের চলাচলের উপর নিষেধাজ্ঞা থাকবে। মহানগর এলাকায় ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, পিকআপ ও জিপ চলাচলের উপরও নিষেধাজ্ঞা থাকবে। এ ছাড়া ৩ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নির্বাচনে প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, অনুমতিপ্রাপ্ত নির্বাচনী পর্যবেক্ষক ও নির্বাচনী এজেন্টদের জন্য এ আদেশ প্রযোজ্য হবে না। এ ক্ষেত্রে পর্যবেক্ষক, সাংবাদিক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন প্রদত্ত স্টিকার ব্যবহার করতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএস/এমএআর/এসআই/জানুয়ারি ০১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর