thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘অবরুদ্ধ’ খালেদা জিয়ার ব্যাপারে স্পিকারের হস্তক্ষেপ কামনা

২০১৪ জানুয়ারি ০২ ১১:৪৪:০৯
‘অবরুদ্ধ’ খালেদা জিয়ার ব্যাপারে স্পিকারের হস্তক্ষেপ কামনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে তার বাড়িতে কেন অবরুদ্ধ করে রাখা হয়েছে’ এমনটা দাবি করে এ বিষয়ে স্পিকারের হস্তক্ষেপ চেয়েছেন বিএনপির সংসদ সদস্যরা। একই দাবিতে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছে তারা।

বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দলটি বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে এ বিষয়ে একটি স্মারকলিপি দেন। সাক্ষাত শেষে সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিফ হুইপ এ কথা জানান।

তিনি বলেন, সংসদ এখনো বহাল আছে। খালেদা জিয়া এখনো বিরোধীদলীয় নেতা। তাহলে তাকে কেন অবরুদ্ধ করে রাখা হয়েছে, কেন তাকে বের হতে দেওয়া হচ্ছে না, কেন তার সঙ্গে নেতাকর্মীদের দেখা করতে দেওয়া হচ্ছে না, কেন তার প্রোটোকল প্রত্যাহার করা হলো- জাতি তা জানতে চায়।

‘আমরা স্পিকারের হস্তক্ষেপ কামনা করেছি। তিনি আমাদের আশ্বস্ত করেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন’- জানান জয়নুল আবদিন।

তিনি আরো জানান, এ বিষয়ে কথা বলার জন্য তারা রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছেও সময় চেয়েছেন। কখন তিনি সাক্ষাৎ দেবেন তা দুপুরে বঙ্গভবন থেকে জানানো হবে।

প্রতিনিধি দলে অনান্যের মধ্যে বিএনপির সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজান, মো. হারুনুর রশিদ, নিজাম উদ্দীন আহমেদ, আসিফা আশরাফি পাপিয়া, রেহানা আক্তার রানু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গত রোববার ‘মার্চ ফর ডেমক্রেসি’ কর্মসূচীতে অংশ নিতে নয়াপল্টনে যেতে চাইলেও পুলিশের বাধায় তিনি গুলশানের বাসা থেকে বের হতে পারেননি।

বিএনপির দাবি, তাদের চেয়ারপার্সনকে ‘কার্যত গৃহবন্দি’ করে রাখা হয়েছে, যদিও সরকারের পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/এমএইচ/আরএইচ/এমডি/ জানুয়ারি ০২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর