thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

একাদশ নির্বাচন মিস করবেন না : হাছান মাহমুদ

২০১৪ জানুয়ারি ০২ ১২:৫৫:৪১
একাদশ নির্বাচন মিস করবেন না : হাছান মাহমুদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে আপনারা আসবেন বলে আমরা মহাজোটের মধ্যে আসন ভাগাভাগি করে নিয়েছিলাম। কিন্তু আপনারা যে ওয়াক ওভার দেবেন তা আমরা ভাবিনি। নির্বাচনের ট্রেন মিস করেছেন, সেই ট্রেন থামানোর চেষ্টা করবেন না। ট্রেন গন্তব্যে পৌছাতে আর মাত্র দুইদিন বাকি। তাই আপনাদেরকে বলবো একাদশ নির্বাচন মিস করবেন না।

রাজধানীর জিরো পয়েন্ট মোড়ে খদ্দর বাজার শপিং কমপ্লেক্সের সামনে বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু একাডেমির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। তিনি বলেন, বিরোধীদলীয় নেতা নির্বাচন ঠেকাতে গিয়ে নিজেই ঠেকে গেছেন। গণতন্ত্র যাত্রার নামে তিনি ঢাকায় সন্ত্রাসীদের সমাবেশ করতে চেয়েছিলেন। তা করতে চরমভাবে ব্যর্থ হয়ে তিনি অনির্দিষ্টকালের জন্য অবরোধ দিয়েছেন।

হাছান মাহমুদ বলেন, একাদশ নির্বাচন মিস করলে বিএনপি ব্র্যাকেট বন্দি হয়ে যাবে। আমরা চাই না বিএনপি (খালেদা), বিএনপি (তারেক), বিএনপি (মওদুদ), বিএনপি (নাজমুল), বিএনপি (ফখরুল) হোক। ৭০ সালে মওলানা ভাসানী বলেছিলেন ভোটের মুখে লাথি মারো আন্দোলনে ঝাঁপিয়ে পড়ো। এখন মওলানা ভাসানীর দল কতগুলো তা নিয়ে গবেষণা করতে হবে।

মন্ত্রী বলেন, আন্দোলনে দলীয় নেতাকর্মী ও জনগণকে সম্পৃক্ত করতে না পেরে বিরোধীদলীয় নেতা বিদেশিদের দুয়ারে দুয়ারে ধরনা দিচ্ছেন। তাদেরকে বলছেন আমাদেরকে খেলায় নিতে বলেন।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আগামী ৫ জানুয়ারি নির্বাচনের পরও আমাদের রাজপথে থাকতে হবে। নির্বাচনের পর নতুন সরকারের প্রধান কাজ হবে যারা পেট্রোল বোমা নিক্ষেপ করছে তাদের নির্মূল করা।

তিনি বলেন, আমাদের লজ্জা লাগছে বিরোধী দলের ব্যর্থতা দেখে। বিরোধীদলীয় নেতাকর্মীদের লজ্জা নেই। বিরোধী দলের নেতাদের পুলিশও খুঁজে পাচ্ছে না। তাদেরকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না।

বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, ব্যারিস্টার জাকির আহম্মেদ, আসাদুজ্জামান দূর্জয় প্রমুখ।

(দ্য রিপোর্ট/এইউএ/ এমডি/এএল/জানুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর