thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘আইনজীবীদের অনশন চলতে থাকলে সরকার পতন নিশ্চিত’

২০১৪ জানুয়ারি ০২ ১৩:৫২:৩০
‘আইনজীবীদের অনশন চলতে থাকলে সরকার পতন নিশ্চিত’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বহিরাগতদের হামলার প্রতিবাদে আইনজীবীরা এভাবে অনশন চালাতে থাকলে এ মাসের মধ্যেই সরকারের পতন নিশ্চিত বলে মন্তব্য করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী -বীর উত্তম।

দেশের সর্বোচ্চ পেশাজীবীদের (আইনজীবী) ওপর সরকারের যে নির্মমতা আর সহিংসতা শুরু হয়েছে তা আন্তর্জাতিক মহলে জাতির জন্য কলঙ্ক বয়ে এনেছে বলেও জানান তিনি।

সুপ্রিম কোর্ট বার ভবনের পাশে বৃহস্পতিবার জাতীয়তাবাদী আইনজীবীদের প্রতীকী অনশনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

আইনজীবীরা অনশনে দৃঢ় হলে সরকারের ভিত নড়ে যাবে বলেও জানান তিনি।

খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে কাদের সিদ্দিকী বলেন, শেখ হাসিনা জানেন না যে, খালেদা জিয়া বন্দি আছেন কি না। এটা আমাদের কাছে হাস্যকর।

সরকারকে দায়ী করে তিনি বলেন, ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে কথা বলা শেষে সরকার পুলিশ দিয়ে শমসের মবিনকে গ্রেফতার করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। অথচ প্রবীণ ফটোগ্রাফার আফতাবের খুনের বিষয়ে এখনো কোনো গ্রেফতার দেখাতে পারেনি। প্রবীণ এই ফটোগ্রাফারের খুন হওয়ায় তিনি (প্রধানমন্ত্রী) কোনো বাণীও দেননি। এটা জাতিকে হতাশ করেছে।

বঙ্গবীর আরো বলেন, বিভিন্ন পত্র-পত্রিকায় দেখা গেছে, সরকারের এমপি, মন্ত্রীরা কি পরিমাণ দুর্নীতি করেছে। এর থেকেও বেশি দুর্নীতি তারা করেছে। অথচ কয়দিন আগের ভাষণে শেখ হাসিনা দুর্নীতি নির্মূলের নামে জনগণের উদ্দেশে বক্তব্য দিয়ে তামাশা করেছেন।

আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে প্রতীকী অনশনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বঙ্গবীর কাদের সিদ্দিকী এই হামলার সুবিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর মার্চ ফর ডেমোক্রেসির অংশ হিসেবে বিএনপিপন্থী আইনজীবীরা মিছিল করলে বহিরাগতরা তাদের ওপর হামলা করে। সেখানে বেশ কয়েকজন আইনজীবী আহত হন।

(দ্য রিপোর্ট/এসএ/এআইএম/এমডি/এএল/জানুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর