thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সরকারে আস্থা নেই মার্কিনিদের!

২০১৪ জানুয়ারি ০২ ১৮:১৯:১৬
সরকারে আস্থা নেই মার্কিনিদের!

দ্য রিপোর্ট ডেস্ক : নির্বাচিত সরকারের প্রতি নেতিবাচক ধারণা নিয়েই ২০১৪ সাল শুরু করেছে মার্কিনিরা। দেশটির নির্বাচিত সরকার জাতির বড় বড় সমস্যাগুলো সমাধানে খুব একট ভূমিকা রাখতে পারবে না বলে জানিয়েছেন মার্কিনিরা। নতুন একটি জরিপে এ তথ্য জানা গেছে।

জরিপে অংশ নেওয়া অর্ধেক মানুষ জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ব্যবস্থার ব্যাপক পরিবর্তন কিংবা ঢেলে সাজানো প্রয়োজন। জরিপে অংশ নেওয়াদের মধ্যে ২০ জনে একজন জানিয়েছেন, দেশ ভালোভাবেই চলছে কোনো পরিবর্তনের প্রয়োজন নেই।

এপি-এনওআরসি সেন্টার ফর পাবলিক অ্যাফেয়ার্স রিসার্চ এই জরিপ করেছে। ২০১৩ সালের ১২ থেকে ১৬ ডিসেম্বর অনলাইনে এই জরিপ করা হয়।

আশাবাদী বলে মার্কিনিদের সু্খ্যাতি থাকলেও কয়েক বছর ধরে সরকারের ব্যর্থতা তাদের নিরাশাবাদী করে তুলেছে।

জরিপে অংশ নেওয়া শতকরা ৭০ শতাংশ মানুষই মনে করছে সরকার ২০১৪ সালের গুরুত্বপূর্ণ সমস্যা সফলভাবে মোকাবেলা করতে পারবে না।

তবে ব্যক্তিগত জীবন নিয়ে বেশ আশাবাদী মার্কিনিরা। জরিপে অংশ নেওয়া অধিকাংশ মানুষই মনে করছে, ২০১৪ সালে ব্যক্তিগত জীবনের সমস্যা তারা মোকাবেলা করতে পারবে।

জরিপে অংশ নেওয়াদের মধ্যে ফেডারেল সরকারের চেয়ে স্থানীয় ও প্রাদেশিক সরকারের ওপর বেশি আস্থা আছে। জরিপে অংশ নেওয়া ৪৫ ভাগ মানুষ জানিয়েছে, তারা প্রাদেশিক সরকারের প্রতি মোটামুটি আস্থাশীল। আর জরিপে অংশ নেওয়া ৫৪ ভাগ মানুষ জানিয়েছে তারা স্থানীয় সরকারের প্রতিই বেশি আস্থাশীল। সূত্র: এপি।

(দ্য রিপোর্ট/কেএন/জেএম/জানুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর