thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ

খালেদা জিয়া গৃহবন্দী নাকি গ্রেফতার জানতে চায় বিএনপি

২০১৪ জানুয়ারি ০৩ ১৭:১২:১১
খালেদা জিয়া গৃহবন্দী নাকি গ্রেফতার জানতে চায় বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকার গ্রেফতার না গৃহবন্দী করে রেখেছে, তা স্পষ্ট করার দাবি জানিয়েছেন দলটির সংসদ সদস্যরা।

খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে অবরুদ্ধ করে রেখেছে অভিযোগ করে এ ব্যাপারে সরকারের কাছে স্পষ্ট ব্যাখ্যার দাবি জানান বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

বঙ্গভবনে শুক্রবার বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে ৮ সদস্যর বিএনপির সংসদীয় দলের প্রতিনিধিরা সাক্ষাৎ করে এ ব্যাপারে অভিযোগ করেন।

বিকেল ৪টা ৫ মিনিট থেকে ৪টা ৪৯ মিনিট পর্যন্ত বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিএনপির সংসদীয় প্রতিনিধি দল সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতির সঙ্গে তাদের ৪৪ মিনিট কথা হয়েছে বলে জানান ফারুক।

বঙ্গভবন থেকে বেরিয়ে বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক সাংবাদিকদের বলেন, ‘বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে অবরুদ্ধ করে রেখেছে। ওনি গ্রেফতার না কি গৃহবন্দী সরকার তা স্পষ্ট করেনি।

ফারুক অভিযোগ করেন, খালেদা জিয়াকে তার বাসা থেকে বেরিয়ে কার্যালয়ে যেতে দেওয়া হচ্ছে না। নেতাকর্মীদেরও তার সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না। রাষ্ট্রপতি বলেছেন, মৌলিক অধিকার রক্ষার দায়িত্ব সংবিধানে আছে। তিনি বিষয়টি সরকারের কাছে জানানোর চেষ্টা করবেন।

একই দাবিতে বৃহস্পতিবার বিএনপির সংসদ সদস্যরা স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে দেখা করে স্মারকলিপি দেন।

রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কি-না সে বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ফারুক বলেন, এ ব্যাপারে আমরা কোনো বক্তব্য দেব না। এ সম্পর্কে ১৮ দলীয় জোট নেতারা কথা বলবেন। তিনি বলেন, আন্দোলন সংগ্রাম অব্যাহত আছে, তা চলবে।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের বিষয়ে অবহিত করতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার চেষ্টা করবেন বলেও সাংবাদিকদের জানান জয়নুল আবদিন ফারুক।

এর আগে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে শুক্রবার বেলা সাড়ে ৩টায় বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে যান।

প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন- এ বি এম আশরাফ উদ্দিন নিজান, নাজিমউদ্দিন আহমেদ, হারুনুর রশিদ, নিলোফার চৌধুরী মনি, রেহানা আক্তার রানু, সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া ও রাশেদা বেগম হীরা।

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের নির্বাচন বাতিলের দাবিতে দেশব্যাপী অবরোধ কর্মসূচি চলায় বিএনপির সংসদ সদস্যরা পায়ে হেঁটে বঙ্গভবন চত্বরে আসেন।

এর আগে, গত বছরের ১৯ অক্টোবর খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এসবি/এনআই/জানুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর