thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ঢাবির ‘ঘ’ ইউনিটের সাক্ষাৎকার ৯ জানুয়ারি

২০১৪ জানুয়ারি ০৩ ২২:১৩:৪০
ঢাবির ‘ঘ’ ইউনিটের সাক্ষাৎকার ৯ জানুয়ারি

ঢাবি প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ‘ঘ’ ইউনিটের ভর্তির সাক্ষাৎকার আগামী ৯ জানুয়ারি বৃহস্পতিবার থেকে শুরু হবে।

বৃহস্পতিবার ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিজ্ঞান বিভাগের যারা মেধাক্রম ১ থেকে ৩০০ বৃহস্পতিবার সকাল ৯টায় এবং ৩০১ থেকে ৬০০ তারা দুপুর ২টায়, ৬০১ থেকে ৮০০ শুক্রবার সকাল ৯টায় এবং ৮০১ এর পর বাকিদের দুপুর ২টায় নেওয়া হবে। ব্যবসায় শিক্ষায় বিষয় পাওয়া শিক্ষার্থীদের শনিবার সকাল ৯টায় এবং মানবিক শাখার দুপুর ২টায় সামাজিক বিজ্ঞান অনুষদে নেওয়া হবে।

আরো বলা হয়েছে, সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে ইচ্ছুকদের ঢাবিতে ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র ও এসএসসি ও এইচএসসি’র মূল গ্রেডশিট অবশ্যই নিয়ে আসতে হবে।

Subject Choice Form- যা ইন্টারনেটের মাধ্যমে সাবমিট করা হয়েছে তার ডাউনলোডকৃত কপি নিয়ে উল্লেখিত সময়সূচি অনুযায়ী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের অফিসে উপস্থিত হতে হবে। সাক্ষাৎকারের সময় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশীট দেখাতে ব্যর্থ হলে ৫০০/-টাকা জরিমানার মাধ্যমে বিষয় নিতে পারবে। তবে বিভাগে ভর্তির সময় অবশ্যই জমা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ইতোমধ্যে অনলাইনে শিক্ষার্থীদের মেধাক্রম ও বিষয় পছন্দের ক্রমানুযায়ী ভর্তিযোগ্য শিক্ষার্থীদের তালিকা প্রকাশিত হয়েছে। ১ম তালিকায় যে সকল ছাত্র-ছাত্রী তাদের পছন্দক্রম অনুযায়ী কোন বিভাগে ভর্তির মনোয়ন পায়নি তাদের নামের পাশে নো ডিপার্টমেন্ট (No Department) লেখা রয়েছে। এ সকল প্রার্থীকে পরবর্তী তারিখের জন্য বলা হচ্ছে।

ভর্তিযোগ্য প্রার্থীদের পরবর্তী তারিখ ও ভর্তিসংক্রান্ত বিষয়াদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে প্রকাশ করা হবে। ঢাবির ভর্তি কার্যক্রমের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd)।

(দ্য রিপোর্ট/জেএইচ/জেএম/জানুয়ারি ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর