thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

জাবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

২০১৪ জানুয়ারি ০৪ ০২:৪০:৩০
জাবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাবি প্রতিবেদক : ৪ জানুয়ারির প্রথম প্রহরে কেক কেটে ছাত্রলীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ।

জাবি শাখা ছাত্রলীগ সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেলের উপস্থিতিতে রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে কেক কেটে বিপুল সংখ্যক ছাত্রলীগ নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে।

কেক কাটার পর নেতাকর্মীদের মধ্যে কেক ও মিষ্টি বিতরণ করা হয়। এ সময় শহীদ মিনার চত্বর ছাত্রলীগ নেতাকর্মীদের নানা স্লোগানে মুখর হয়ে ওঠে।

পরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থিত জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে ছাত্রলীগ।

এরপর সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি মাহমুদুর রহমান জনি বলেন, ‘পৃথিবীতে কেয়ামত পর্যন্ত বাংলাদেশ নামক দেশটি মাথা উঁচু করে টিকে থাকবে এবং কেয়ামত পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ টিকে থাকবে। দেশের প্রয়োজনে জীবন দেবে ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশের প্রতিটি আন্দোলনের সঙ্গে জড়িত ছিল এবং ভবিষ্যতেও থাকবে।’

সাধারণ সম্পাদক রাজিব আহমেদ বলেন, ‘ছাত্রলীগ বাংলার মানুষের প্রাণের সংগঠন। কোনো অপশক্তি এ সংগঠনের ক্ষতি করতে চাইলে আমরা তা প্রতিহত করব।’

সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম বিপুল বলেন, ‘দেশ মাতৃকার তরে বাংলাদেশ ছাত্রলীগ অতীতে জীবন বাজি রাখতে কার্পণ্য করেনি, ভবিষ্যতেও করবে না।’ নিজেকে বঙ্গবন্ধুর সৈনিক উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের সংকট মুহূর্তে কেন্দ্রীয় ছাত্রলীগের পাশাপাশি জাবি ছাত্রলীগও মাঠে নামবে।’

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মুন্সি হাসিনুর রহমান শামিম, আরিফুর রহমান, প্রচার সম্পাদক জামান, আল বেরুনী হল শাখা ছাত্রলীগ সভাপতি শিশির, যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাসেল, তথ্য ও গবেষণা বিষয়ক উপ সম্পাদক আব্দুর রহিম জুয়েল প্রমুখ ।

(দ্য রিপোর্ট/এএস/এনডিএস/জানুয়ারি ০৪,২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর