thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮,  ২১ রবিউস সানি 1443

‘গণতন্ত্র বাংলাদেশ থেকে নির্বাসিত হয়েছে’

২০১৪ জানুয়ারি ১৩ ১৪:৪৯:২৭
‘গণতন্ত্র বাংলাদেশ থেকে নির্বাসিত হয়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৫ই জানুয়ারির নির্বাচনের পর থেকে আর বিশ্বের কোনো দেশই বাংলাদেশকে গণতান্ত্রিক দেশ বলে না। গণতন্ত্র বাংলাদেশ থেকে নির্বাসিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ এমন মন্তব্য করেছেন।

জাতীয় প্রেস ক্লাবে সোমবার দুপুরে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে ‘একদলীয় অবৈধ এবং প্রহসনের নির্বাচন বাতিল ও জাতীয় নেতৃবৃন্দের মুক্তি’র দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি প্রধামন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করতে ব্যর্থ হয়েছেন। এই ব্যর্থতা আপনাকেই মুছতে হবে। আর এই ব্যর্থতা আপনি যদি না মোছেন তবে জাতি আপনাকে ক্ষমা করবে না।

তিনি বলেন, এই প্রহসন নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশ তার গণতন্ত্রকে হারিয়েছে। আর এই হারানো গণতন্ত্র আপনাকেই ফিরিয়ে আনতে হবে। যদি আপনি স্বেচ্ছায় এই গণতন্ত্র ফিরিয়ে না আনেন, তবে সে পরিস্থিতি ফিরিয়ে আনতে আপনাকে বাধ্য করা হবে। কেননা, বাংলাদেশ গণতান্ত্রিক ব্যবস্থায় উন্নত হতে চায়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নুরী আরা সাফা। সভায় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, সংগঠনের সাধারণ সম্পাদক শিরীন সুলতান প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএম/এমডি/সা/জানুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর