thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮,  ২৩ জমাদিউস সানি ১৪৪৩

‘সুচিত্রা সেন ছিলেন চিরঅস্তিত্বমান জ্যোতিষ্ক’

২০১৪ জানুয়ারি ১৭ ১৪:৫৫:১৫
‘সুচিত্রা সেন ছিলেন চিরঅস্তিত্বমান জ্যোতিষ্ক’

দ্য রিপোর্ট প্রতিবেদক : উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র শিল্পী ও জননন্দিত নায়িকা সুচিত্রা সেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসন শুক্রবার এক শোকবার্তায় বলেন, ‘বাংলাদেশের মেয়ে কলকাতা চলচ্চিত্রে বহু ছবির সাড়া জাগানো অসাধারণ অভিনয় শিল্পী সুচিত্রা সেনের মৃত্যুতে সমগ্র বাংলাভাষীর মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে। উপমহাদেশের চলচ্চিত্রাঙ্গণে সুচিত্রা সেন ছিলেন এক চির অস্তিত্বমান উজ্জ্বল জ্যোতিষ্ক।’

তিনি বলেন, ‘নায়িকা হিসেবে সুচিত্রা সেন সুনিপুণ অভিনয় শৈলীর কারণে যে কৃতিত্ব ও সুনাম অর্জন করেছিলেন তা অবিস্বরণীয় হয়ে থাকবে। অনন্য গুণী এই শিল্পী তার অভিনয় যাদুর পরশে চলচ্চিত্রানুরাগী মানুষকে মন্ত্রমুগ্ধভাবে আকৃষ্ট করতে সক্ষম হয়েছিলেন।’

চলচ্চিত্রাঙ্গণের উজ্জ্বল তারকা হয়ে ওঠার পর অভিনয়কালীন দীর্ঘসময় তিনি তার হৃদয়ছোঁয়া অভিনয় দক্ষতা দেখিয়ে যেভাবে সুনাম কুড়িয়েছেন তা বহুদিন পর্যন্ত বাংলাভাষী সকল মানুষের প্রাণে সমানভাবে আপ্লুত করবে বলে শোকবার্তায় উল্লেখ করেন খালেদা জিয়া।

তিনি সুচিত্রা সেনের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্য, ভক্ত, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

অপর এক শোকবাণীতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চলচ্চিত্র জগতে সুচিত্রা সেনের অবদানের কথা উল্লেখ করে তার আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

দলের সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত বার্তায় এ সব তথ্য জানা যায়।

(দ্য রির্পোট/টিএস-এমএইচ/এমএইচও/এমএআর/আরকে/জানুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর