thereport24.com
ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯,  ২২ মহররম 1444

ইনকিলাবের ৩ সাংবাদিকের জামিন ও রিমান্ড শুনানি সোমবার

২০১৪ জানুয়ারি ১৭ ১৬:৩৬:৫২
ইনকিলাবের ৩ সাংবাদিকের জামিন ও রিমান্ড শুনানি সোমবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইনকিলাবের আটক তিন সাংবাদিকদের জামিন ও রিমান্ড শুনানি আগামী সোমবার অনুষ্ঠিত হবে।

মহানগর হাকিম আদালতে শুক্রবার বিকেল ৪টায় শুনানি শেষে বিচারক ইউনুস খান এই আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাজধানীর ওয়ারি থানার এসআই ফিরোজ আল জামাল আটক তিন সাংবাদিকের মধ্যে সিনিয়র কূটনৈতিক প্রতিবেদক আতিকুর রহমানের বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড এবং অপর দু’জনকে জেলহাজতে পাঠানোর আবেদন করেন।

আদালত শুনানি শেষে উক্ত এ আদেশ দেন। এ সময় আটক সাংবাদিকরা আদালতে উপস্থিত ছিলেন।

আটক তিন সাংবাদিক হলেন- পত্রিকাটির বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, ভারপ্রাপ্ত চিফ রিপোর্টার রফিক মোহাম্মদ, সিনিয়র কূটনৈতিক প্রতিবেদক আতিকুর রহমান।

শুনানি সময়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম। আসামিপক্ষের আইনজীবী ছিলেন সৈয়দ আহমেদ গাজী, মো. মাহবুবুল হক ও আজিজ আহমেদ শাহ।

আসামিপক্ষের আইনজীবীরা একমাত্র আতিকুর রহমানের বিরুদ্ধে চাওয়া রিমান্ড বাতিল করাসহ অন্য দুই আসামির জামিন চান। আদালতে মামলার প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এ সংক্রান্ত শুনানির দিন সোমবার ধার্য করেছেন মহানগর হাকিম।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপ-কমিশনার (ডিসি) জাহাঙ্গীর হোসেন মাতব্বরের নেতৃত্বে ডিবির একটি দল রাজধানীর আর কে মিশন রোডে অবস্থিত ইনকিলাব পত্রিকা অফিসে তল্লাশি চালায়। এ সময় পত্রিকাটির তিনজন সাংবাদিককে আটক করা হয়।

‘মিথ্যা’ সংবাদ প্রকাশ করায় দৈনিক ইনকিলাব পত্রিকার বিরুদ্ধে বৃহস্পতিবার রাজধানীর ওয়ারী থানায় মামলা করা হয়। মামলা নম্বর-১১,

ওই থানার এসআই জাহাঙ্গীর আলম বাদি হয়ে মামলাটি করেন। মামলাটি দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এএমএম বাহাউদ্দিন, পত্রিকার প্রকাশক, প্রধান বার্তা সম্পাদক, প্রকাশিত সংবাদের সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে করা হয়। এতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ২০০৬ (সংশোধীত ২০১৩)-এর ৫৭(১), ৫৭(২), ৬৬(১), ৬৬(২) ধারা সংযুক্ত পেনাল কোডের ৫০৫(গ) ও (ঘ) ধারায় অপরাধের অভিযোগ আনা হয়েছে।

বাদি এসআই জাহাঙ্গীর আলম মামলার এজাহারে উল্লেখ করেন, ১৬/০১/২০১৪ তারিখে ঢাকার ২/১ আর কে মিশন রোডের ইনকিলাব এন্টার প্রাইজ এন্ড পাবলিকেশন লিমিটেডের দৈনিক ইনকিলাব পত্রিকার ওয়েবসাইটে এবং ঐ ঠিকানা হতে প্রকাশিত দৈনিক ইনকিলাব পত্রিকায় ‘সাতক্ষীরায় যৌথবাহিনীর অপারেশনে ভারতীয় বাহিনীর সহায়তা’ শিরোনামে একটি মিথ্যা সংবাদ প্রচারিত হয়।

(দ্য রিপোর্ট/জেএ-এনইউডি/এসবি/আরকে/জানুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর