thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯,  ৩০ জিলকদ  ১৪৪৩

সংসদ এলাকায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা

২০১৪ জানুয়ারি ২৭ ২২:৩৭:৪৭
সংসদ এলাকায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশন ঘিরে সংসদ এলাকায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এর পক্ষ থেকে সোমবার রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে।

বুধবার সন্ধ্যা ৬টায় বসছে ওই অধিবেশন। দশম সংসদের একই সঙ্গে বছরের প্রথম এই অধিবেশনে রাষ্ট্রপতি আবদুল হামিদ ভাষণ দেবেন। অধিবেশনের দিনটিতে সারাদেশে কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আর এ কারণে দিনটি ঘিরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ডিএমপি।

পাঠানো বিজ্ঞপ্তিতে মঙ্গলবার রাত ১২টা থেকে সংসদ এলাকায় সকল প্রকার অস্ত্র, বিস্ফোরক, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোন প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং হতে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামটর ক্রসিং পর্যন্ত, বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রাস্ত হতে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্বপ্রান্ত হতে গ্রীন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় হতে ধানমন্ডি-১ ৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল হতে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্বপ্রান্ত হতে মানিক মিয়া এভিনিউ এর পশ্চিমপ্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথে সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন করা যাবে না।

জাতীয় সংসদের প্রথম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

(দ্য রিপোর্ট/এনইউডি/এমএআর/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর