thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭,  ৭ রবিউল আউয়াল 1442

মতিন স্পিনিংয়ের আইপিও বাতিলে বিএসইসিকে উকিল নোটিশ

২০১৪ জানুয়ারি ২৮ ১৩:৫৮:৩৩
মতিন স্পিনিংয়ের আইপিও বাতিলে বিএসইসিকে উকিল নোটিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : মতিন স্পিনিংয়ের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) বাতিল দাবি করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) উকিল নোটিশ পাঠিয়েছে বিনিয়োগকারী ঐক্য পরিষদ। অতিরিক্ত প্রিমিয়াম (অধিমূল্য) নেওয়া এবং বিপুল পরিমাণ ব্যাংক ঋণ থাকায় এ কোম্পানির আইপিও বাতিল দাবি করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

গত ২৬ জানুয়ারি বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশীদ চৌধুরীর আইনজীবী রেজিনা মাহমুদের পাঠানো উকিল নোটিশে উল্লেখ করা হয়, বিভিন্ন ব্যাংকে মতিন স্পিনিংয়ের বিপুল পরিমাণ ঋণ রয়েছে। এই ঋণগ্রস্ত কোম্পানি তালিকাভুক্ত হলে পুঁজিবাজার এবং ক্ষুদ্র বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হবেন। এ ছাড়া শেয়ারপ্রতি ২৭ টাকা প্রিমিয়াম নেওয়ার বিষয়টি উল্লেখ করে বিএসইসির কাছে মতিন স্পিনিংয়ের আইপিও বাতিলের আবেদন জানানো হয়েছে।

একইসঙ্গে এ কোম্পানির আইপিও বাতিল করতে উচ্চ আদালতে রিট করার উদ্যোগ নিয়েছে বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

এ বিষয়ে যোগাযোগ করলে বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশীদ চৌধুরী দ্য রিপোর্টকে বলেন, ‘আমরা গত ২৬ জানুয়ারি মতিন স্পিনিংয়ের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করতে গিয়েছিলাম। তবে সেদিনই আইপিও আবেদন শুরু হওয়া এবং আমাদের কিছু প্রস্তুতি বাকি থাকায় রিট করা হয়নি। আশা করছি আগামী রবিবার রিট করব।’

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর বিএসইসির ৫০২তম কমিশন সভায় মতিন স্পিনিংয়ের আইপিও অনুমোদন দেওয়া হয়। আইপিওর মাধ্যমে মতিন স্পিনিং পুঁজিবাজারে ৩ কোটি ৪১ লাখ শেয়ার ছেড়ে ১২৬ কোটি ১৭ লাখ টাকা সংগ্রহ করবে। ফেস ভ্যালু ১০ টাকার সঙ্গে ২৭ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৭ টাকা। সংগৃহীত অর্থে কোম্পানিটি বিদ্যমান প্রকল্পসমূহ সম্প্রসারণ ও আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

মতিন স্পিনিংয়ের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/আরকে/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর