thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,  ২১ শাওয়াল ১৪৪৩

সংসদে শোক প্রস্তাব গৃহীত

২০১৪ জানুয়ারি ২৯ ১৮:৫২:৫৫
সংসদে শোক প্রস্তাব গৃহীত

দ্য রিপোর্ট প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকার অবিসংবাদিত নেতা ও সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলা, বর্তমান ও সাবেক সংসদ সদস্য এবং দেশ-বিদেশের বিশিষ্ট ব্যক্তিদের মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাব গৃহীত হয়েছে।

দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনের প্রথম কার্যদিবসে বুধবার সন্ধ্যায় স্পিকার শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাবটি উত্থাপন করলে সর্বসম্মতিক্রমে তা গৃহীত হয়।

শোক প্রস্তাবে শান্তিতে নোবেল বিজয়ী দক্ষিণ আফ্রিকার অবিসংবাদিত নেতা ও সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলা, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা ও সাবেক প্রধান বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান, মুজিবনগর সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের সহধর্মিনী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা জোহরা তাজউদ্দীন, সাবেক আইন পরিষদের সদস্য মমতাজ আহমেদ, সাবেক প্রাদেশিক সরকারের শিক্ষামন্ত্রী অ্যাডভোকেট এস এম আমজাদ হোসেন, সাবেক প্রতিমন্ত্রী মোছলেম উদ্দিন খান, সাবেক মন্ত্রী সৈয়দা রাজিয়া ফয়েজ, সাবেক হুইপ দেওয়ান নুরুন্নবী, দশম জাতীয় সংসদের টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য শওকত মোমেন শাহজাহান, সাবেক সংসদ সদস্য মুস্তাফিজুর রহমান, গোলাম মুর্শেদ ফারুকী, ডা. এ কে এম মোয়াজ্জেম হোসেন, অ্যাডভোকেট মো. জয়নুল আবেদীন জায়েদী, অধ্যক্ষ আতিউর রহমান, মো. শাহজাহান, মিজানুর রহমান খান, মীর্জা সুলতান রাজা, অধ্যক্ষ আবুল হাছানাতের মৃত্যুতে নাম উল্লেখসহ তাদের জীবন ইতিহাস তুলে ধরেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

এ ছাড়া সাবেক মন্ত্রিপরিষদ সচিব মুজিবুল হক, অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পাওয়ার অন্যতম রূপকার মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, ভাষাসৈনিক অধ্যাপক আবুল বশর, মুক্তিযুদ্ধে অবদানের জন্য সম্মাননাপ্রাপ্ত ব্রিটিশ নাগরিক নোরা শরিফ, বিশিষ্ট সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী, উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী মান্না দে, মহানায়িকা সুচিত্রা সেন এবং মঞ্চাভিনেতা ও নাট্যব্যক্তিত্ব খালেদ খান ও দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় প্রাণহানিতে নিহতদের স্মরণে সংসদে শোক প্রকাশ করা হয়।

(দ্য রিপোর্ট/আরএইচ-এইচআর/জেএম/সা/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর