thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৭ শাওয়াল ১৪৪৩

এবার এরশাদ বামে...

২০১৪ জানুয়ারি ২৯ ১৯:১২:১৪
এবার এরশাদ বামে...

দ্য রিপোর্ট প্রতিবেদক : দলের প্রধান হিসেবে হুসেইন মুহম্মদ এরশাদের অবস্থান হতে পারত বিরোধীদলীয় নেতার আসনটি। কিন্তু অবস্থান হয়েছে দলের প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক ফার্স্ট লেডি রওশন এরশাদের বাম পাশে ২৮ নম্বর আসনে।

সংসদ সচিবালয় সূত্র মতে, নবম সংসদে তার অবস্থান ছিল মধ্যম সারিতে। তখন তার বাম পাশের আসনটি ছিল রওশন এরশাদের। এবার এরশাদের গতবারের চেয়ারে অবস্থান হয়েছে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ও রওশন এরশাদের আসনে মোহাম্মদ নাসিমের।

নিজ চেয়ারে বসে অনেকটাই বিমর্ষ ছিলেন এরশাদ ও রওশন এরশাদ। স্পিকার ও ডেপুটি স্পিকার পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম সমর্থন করে তারাও ভোট দেন সংসদে। তারা বিজয়ী হওয়ার পর টেবিল চাপড়ে সমর্থনও জানান।

সূত্র আরও জানায়, এ দু’জন ছাড়াও বিরোধী দল সামনের সারিতে আরও চারটি আসন পেয়েছেন। এর মধ্যে বিরোধী দল হিসেবে পাঁচটি ও মন্ত্রী হিসেবে আরেক সদস্য পেয়েছেন। যদিও তাদের চারটি আসন পাওয়ার কথা ছিল।

আসন বিন্যাস অনুযায়ী, এরশাদের বাম পাশে অবস্থান হয়েছে দলের প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ ও জিয়াউদ্দিন বাবলু।

অন্যদিকে ট্রেজারি বেঞ্চে প্রধানমন্ত্রীর পাশে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, আবুল মাল আবদুল মুহিত, শেখ ফজলুল করিম সেলিম, তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, সৈয়দ আশরাফুল ইসলামের পর একটি সিট ফাঁকা রেখে বসেছেন অ্যাডভোকেট রহমত আলী। মধ্যম সারির প্রথমে মোহাম্মদ নাসিম, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, রাজি উদ্দিন আহমেদ রাজু, আবদুল লতিফ সিদ্দিকী, আলী আশরাফ, সাহারা খাতুন।

এ ছাড়া জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের অবস্থানও মধ্যম সারির সামনের আসনে। তবে বিএনএফ’র আবুল কালাম আজাদ, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারির আসন পড়েছে পেছনের সারিতে।

(দ্য রিপোর্ট/আরএইচ-এইচআর/জেএম/সা/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর