thereport24.com
ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬,  ১৬ জিলকদ  ১৪৪০

কাজল কেয়া

বেলী ফুল ও অলীক

২০১৪ ফেব্রুয়ারি ১৪ ১২:২০:০২
বেলী ফুল ও অলীক

মনের দাবি যে দিন থেকে বুঝতে শিখেছি, সে দিন থেকে চারপাশের সব কিছুই রঙিন মনে হতো। আবেগ অনুভূতিগুলো খুব বেশি করে সাড়া দিত ভেতরে। কখনও ছোটখাটো ব্যাপারেই অনেক বেশি আনন্দ হতো, কখনও বা অহেতুক মন খারাপ হয়ে যেত। আমার বান্ধবীদের দেখতাম ছেলে বন্ধুদের জন্য একটু বাড়াবাড়ি রকমের টান। আলোচনা যে বিষয়টি নিয়েই থাকুক না কেন ঘুরে ফিরে সেই ছেলে বন্ধুর কাছে এসেই ঠেকত। মাঝে মাঝে আমারও মনে হতো, ইশ! আমার যদি এমন কেউ থাকত। যার জন্য আমি নিজেকে খুব সুন্দর করে সাজাব, যাকে নিয়ে ভাববো, যার কথাগুলো প্রিয় শিল্পীর গানের কথার সাথে মিলে যাবে। এমন কেউ যে আমাকে ভালোবাসবে, আমাকে নিয়ে ভাববে, আমার হাসি-কান্নায় সঙ্গী হবে।

জীবনের এক বাঁকে এসে আমি পেয়েও গেলাম তার দেখা। সিনেমার হিরোদের মতো নয়। সাধারণ একটি ছেলে। যার ভেতর সরলতা আছে, বুদ্ধিমত্তা আছে। আছে দুষ্টুমি, খুনসুটি, রাগ, অভিমান। কখনও সে অনেক বেশি দায়িত্ববান, আবার কখনও বা একেবারেই কেয়ারলেস। সে যেমনই হোক- ভালোবাসিত! ‍ওর নাম অলীক।

তবে আমার মনে হতো অলীক আমাকে যতটা না ভালোবাসে তার চেয়েও বেশি ভালোবাসি আমি তাকে। অলীক আমার প্রিয় ফুলগাছে প্রথম ফোঁটা কোনো ফুল। কখনও বা জানালার কাছে হঠাৎ এসে বসে পড়া ছোট্ট কোনো পাখি!

একবার অলীক আমায় বলল- আচ্ছা কথামনি তুমি তো আমাকে ভালোবাস, আমি যদি কখনও হারিয়ে যাই তুমি কি করবে?

অলীকের এই কথা শোনার পর আমি কয়েক মিনিট কোনো কথা বলতে পারিনি। কেবলি চোখে ভাসছিল অলীক কোনো বাসে বা ট্রেনে চড়ে আমাকে ছেড়ে অনেক দূর চলে যাচ্ছে, আর আমি পেছন থেকে শুধু ডাকছি- অলীক যেও না, অলীক যেও না, অলীক যেও না।

অলীক আমার চুল ধরে টান দিয়ে বলল-তুমি দেখি সিরিয়াস হয়ে গেছ। আরে আমিতো দুষ্টুমি করছিলাম।

আমি শুধু বললাম, অলীক তুমি কখনও আমাকে ছেড়ে চলে গেলে আমি হয়ত তোমাকে ফেরাতে পারব না। কিন্তু আমার ভালোবাসা থেকে কী তুমি রেহাই পাবে? সে তো সব জায়গাতেই তোমার সঙ্গে থাকবে, তোমার পাশে থাকবে।

পরদিন খুব ভোরে অলীক আমার জন্য কিছু বেলী ফুল নিয়ে এল। আমাকে ফোন করতেই আমি ঘর থেকে বাইরে এলাম। অলীক আমার দুহাতে ফুলগুলো তুলে দিয়ে বলল, কথা আমি তোমাকে ছেড়ে কোথাও যাব না। আমি যে তোমাকে ভালোবাসি।

ভালোই চলছিল আমাদের প্রেমময় জীবন। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী আর অলীক পড়াশোনা শেষ করে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছে। দেড় বছরের সম্পর্কের কথা দুই পরিবারের কেউ জানে না। কিন্তু বেশি দিন অজানাও থাকল না।

দিনটি ছিল বিশ্ব ভালোবাসা দিবস। অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি। ভোরবেলা আবার বেলী ফুল নিয়ে হাজির অলীক। অলীক জানে বেলী ফুল আমার খুব প্রিয়। কীভাবে যেন অফিসে ম্যানেজ করে ছুটি নিয়েছে। ফুলগুলো আমার হাতে তুলে দিয়ে বলল, ২ ঘণ্টা সময় দিচ্ছি তাড়াতাড়ি তৈরি হয়ে নাও, আজ আমরা সারাদিন ঘুরব।

লাল জামদানির সঙ্গে কপালে লালটুকটুকে টিপ, খোঁপায় জড়ালাম বেলী ফুলের মালা। কাউকে কিছু না বলেই হাতব্যাগটা নিয়ে চুপ করে বাসা থেকে বেরিয়ে পড়লাম। এরপর দুজনের রিক্সা জার্নি, ফুচকা খাওয়া, গান, কবিতা, খুনসুটির মধ্যদিয়ে দুপুর হয়ে গেল। ধানমণ্ডিতে এক রেস্তোরাঁয় গিয়ে বসলাম। খাবারের অর্ডার দিয়ে দুজনে আবার গল্পজুড়ে দিলাম। এবার শুরু হলো ভবিষ্যৎ পরিকল্পনা। কবে বিয়ে করব, ঘরের জন্য কী কী কিনব, বাচ্চাকাচ্চা কয়টা নেব, পড়াশোনা শেষ করে কী করব ইত্যাদি...। ওয়েটারের কাছ থেকে খাবার বুঝে নেওয়ার সময় যেই না তাকালাম দেখি- আমার বড় বোন তার হবু স্বামীকে নিয়ে আমাদের টেবিলের পাশে দাঁড়িয়ে!

এরপরে ঘটনা ভয়াবহ। টানা তিন দিন কোনো যোগাযোগ করতে পারিনি অলীকের সঙ্গে। আমার মোবাইল জব্দ করা হলো এবং আমাকে একরকম নজরবন্দী করে রাখা হলো। ঘরে বসে কান্নাকাটি করা ছাড়া আর কোনো কাজ ছিল না আমার। কী যে দুর্বিষহ সেই তিনটা দিন। কতভাবে পালানোর চেষ্টা করলাম। সবই ব্যর্থ। ওদিকে অলীকের কোনো খবর না পেয়ে আরও দুশ্চিন্তা বেড়ে গেল। রাগও হলো ওর ওপর।

চতুর্থ দিন হঠাৎ আমার ডাক পড়ল ড্রয়িং রুমে। আদেশ হলো- নিজেকে যেন একটু গুছিয়ে আসি। যা ভয় ছিল তাই হলো। আংটি নিয়ে হাজির বরপক্ষ। আমি কোনোভাবেই ছেলের দিকে তাকাতে পারছি না। বড় বোন বার বার পাশ থেকে চাপা শাসন করছে। একরকম জোর করে আংটি পরানো হলো আমাকে। আমার চোখ বেয়ে যখন পানি গড়িয়ে পড়ছিল তখন হঠাৎ দেখি আমার সামনে হাঁটুগেড়ে বসে পড়ছে আংটি পরানো ছেলেটি। আমি কী করব বুঝতে পারছি না। রুম থেকে বের হয়ে গেল সবাই। ছেলেটি আমার হাত দুটো নিজের হাতে নিল। এরপর আমার হাতের মধ্যে গুজে দিল কয়েকটি বেলী ফুল। আমি আবেগ সামলাতে না পেরে হাউমাউ করে কেঁদে উঠলাম। অলীক আমাকে জড়িয়ে ধরে বলল, আমি কী কখনও তোমাকে ছাড়া থাকতে পারি। আমি যে তোমাকে ভালোবাসি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

ভালবাসার কথা এর সর্বশেষ খবর

ভালবাসার কথা - এর সব খবর