thereport24.com
ঢাকা, বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭,  ১৯ রজব ১৪৪২

বিএসইসির সঙ্গে সিএসই পর্ষদের সৌজন্য সাক্ষাৎ

অল্টারনেটিভ মার্কেট চালুর প্রস্তাব দিয়েছি- সৈয়দ সাজিদ

২০১৪ ফেব্রুয়ারি ১৯ ১৭:২০:১৬
অল্টারনেটিভ মার্কেট চালুর প্রস্তাব দিয়েছি- সৈয়দ সাজিদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি’র চেয়ারম্যান ও কমিশনারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ডিমিউচ্যুয়ালাইজেশনপরবর্তী চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নতুন পরিচালনা পর্ষদ। বুধবার বিকেল সাড়ে ৩টায় বিএসইসি কার্যালয়ে উভয় পক্ষের মধ্যে সাক্ষাৎ হয়। সিএসইর পক্ষে নেতৃত্ব দেন চেয়ারম্যান আবদুল মজিদ।

সাক্ষাত শেষে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ সাজিদ হোসেন দ্য রিপোর্টকে বলেন, একটি অল্টারনেটিভ মার্কেট চালু করার বিষয়ে বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেনের কাছে প্রস্তাব দেওয়া হয়েছে। যেখানে এসএমই (ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠান) কোম্পানিগুলো তালিকাভুক্ত হতে পারবে। এটি বাস্তবায়ন হলে দেশের পুঁজিবাজার আরও ত্বরান্বিত হবে।

তিনি বলেন, বিএসইসির চেয়ারম্যানকে স্টক এক্সচেঞ্জের নতুন ব্রাঞ্চ চালু করার প্রস্তাব দেওয়া হয়েছে। একইসঙ্গে ক্লিয়ারিং করপোরেশন চালু করারও প্র্রস্তাব দেওয়া হয়েছে।

সৈয়দ সাজিদ বলেন, ক্লিয়ারিং করপোরেশন প্রতিষ্ঠার জন্য ইতোমধ্যে ডিএসই ও সিএসই’র মধ্যে একটি চুক্তি হয়েছে। এ ছাড়া ডেরিভেটিভ প্রোডাক্ট ও কমোডিটি এক্সচেঞ্জ চালু করার প্রস্তাব দেওয়া হয়েছে বিএসইসিকে।

সৌজন্য সাক্ষাৎকালে সিএসইর স্বতন্ত্র পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন, নাসিরউদ্দিন চৌধুরী, সফিউল ইসলাম, অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, শওকত হোসেন ও প্রফেসর মমতাজ।

এছাড়া নির্বাচিত বা শেয়ারহোল্ডার পরিচালকদের মধ্য উপস্থিত ছিলেন মির্জা সালমান ইস্পাহানী, মোহাম্মদ খায়রুল আনাম চৌধুরী, মোহাম্মদ মহিউদ্দিন এবং মো. শামসুল ইসলাম।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/এনআই/ফেব্রুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর