thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

প্রবাসী কল্যাণ ভবনে দুদক টিম, তোলপাড়

২০১৭ জানুয়ারি ১৮ ১৭:০৪:২৯
প্রবাসী কল্যাণ ভবনে দুদক টিম, তোলপাড়

দ্য রিপোর্ট প্রতিবেদক : হঠাৎ করেই বুধবার সকাল ১১টার দিকে রাজধানীর ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ভবনে হাজির হন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরীর নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল। তারা সরাসরি ভবনের ১০ম তলায় (লিফট-৯) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. সেলিম রেজার রুমে প্রবেশ করেন। প্রায় সোয়া ঘণ্টা তারা বিএমইটির ডিজির রুমে অবস্থান করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুদক কর্মকর্তারা বিএমইটির ডিজির রুমে থাকা অবস্থায় দ্রুত খবরটি প্রবাসী কল্যাণ ভবনে ছড়িয়ে পড়ে। কেন কি কারণে দুদক কর্মকর্তারা এসেছেন, এ নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়। বিএমইটির কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে দীর্ঘ সময় ধরে নানা কানাঘুষা চলতে থাকে। পুরো সময় জুড়ে বেসরকারি টিভি চ্যানেলের সাংবাদিকরা সেখানে উপস্থিত ছিলেন। সেখান থেকেই তারা বিভিন্ন রকম খবর প্রকাশ ও টিভিতে স্ক্রল দিলে মুহূর্তের মধ্যেই তা সারাদেশে ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএমইটি কার্যালয়ে গিয়েই মহাপরিচালক মো. সেলিম রেজার কক্ষে প্রবেশ করেন মুনীর চৌধুরী। দুদক পরিচালক জায়েদ হোসেন খান, উপ-পরিচালক মাহবুবুল আলম, সহকারী পরিচালক আব্দুল ওয়াদুদসহ পাঁচজন বিএমইটি মহাপরিচালকের দফতরের সামনে অপেক্ষায় থাকেন। আধঘণ্টা পর জায়েদ হোসেনকে বিএমইটি মহাপরিচালকের কক্ষের ভেতরে ডেকে নেওয়া হয়।

হঠাৎ কি কারণে দুদক কর্মকর্তারা বিএমইটির ডিজির রুমে গেলেন এবং তাকে কিইবা জিজ্ঞাসা করলেন তারা, এ নিয়ে নানা প্রশ্ন ডালপালা গজিয়েছে। দুদক ও বিএমইটির একটি সূত্র বলছে, বিদেশগামীদের কাছ থেকে অনৈতিক সুবিধা নেওয়াসহ বিএমইটির কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে মোটাদাগের নানা অনিয়মের অভিযোগ রয়েছে। এসব বিষয় নিয়েই মূলত দুদক মহাপরিচালকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বিএমইটির ডিজির কাছে গিয়েছিলেন।

বিএমইটি মহাপরিচালকের কক্ষ থেকে বের হয়ে দুদকের মহাপরিচালক মুনীর চৌধুরী সাংবাদিকদের বলেন, বিএমইটির কাছ থেকে মানুষ যাতে ভাল সেবা পায়, মোটা দাগে প্রতিষ্ঠানটিতে দুর্নীতির কারণে মানুষ যাতে সেবাবঞ্চিত বা হয়রানির শিকার না হয়, তা নিয়ে আলাপ-আলোচনা হয়েছে। কোনো সুনির্দিষ্ট অভিযোগ নিয়ে বিএমইটির ডিজির সঙ্গে কথা হয়নি তাদের।

পরে বিএমইটির মহাপরিচালক সেলিম রেজা সাংবাদিকদের বলেন, সকালে দুদক থেকে ফোন করে কর্মকর্তারা তার দফতরে এসেছিলেন। তার দফতরে কোনো দুর্নীতি বা অনিয়ম নেই। দুদকের দলটি তাদের কার্যক্রমের অংশ হিসেবে তার দফতরে এসেছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/জানুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর