thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

কান্তজিউ মন্দির পরিদর্শনে ইইউ’র প্রতিনিধিরা

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৭:২৪:১৩
কান্তজিউ মন্দির পরিদর্শনে ইইউ’র প্রতিনিধিরা

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মন্দির এবং নয়াবাদ মসজিদ পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পাঁচটি দেশের রাষ্ট্রদূতরা। ‘ভিজিট বাংলাদেশ’ প্রোগামের আওতায় ইইউ’র পাঁচটি দেশের রাষ্ট্রদূতরা দিনাজপুর সফরের দ্বিতীয়দিনে ঐতিহাসিক স্থান দুটি পরিদর্শন করেন। এ সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি তাদের সঙ্গে ছিলেন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাষ্ট্রদূতরা কান্তজিউ মন্দিরে প্রায় এক ঘণ্টা অবস্থান করে মন্দিরের বিভিন্ন অংশ ঘুরে দেখেন এবং মন্দিরের বিভিন্ন অংশ ক্যামেরাবন্দি করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী মন্দিরের ইতিহাস সম্পর্কে তাদের অবহিত করেন। এরপর রাষ্ট্রদূতরা মন্দিরের অদূরে অবস্থিত নয়াবাদ মসজিদ পরিদর্শন করেন ও মোনাজাতে অংশ নেন।

এর আগে সকাল ৯টার দিকে বাষ্ট্রদূতরা কান্তজিউ মন্দিরে পৌছালে দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম ও দিনাজপুর রাজদেবোত্তর এস্টেট’র এজেন্ট অমল ভৌমিক তাদের স্বাগত জানান। এ সময় দিনাজপুর রাজদেবোত্তর এস্টেট’র এবং মন্দির কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে রাষ্ট্রদূতগণ পঞ্চগড়ের রোশনপুর কাজী এন্ড কাজী টি গার্ডেন পরিদর্শনের উদ্দেশ্যে দিনাজপুর ত্যাগ করেন।

দিনাজপুর সফরে প্রতিনিধি দলে রয়েছেন ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দলের প্রধান ও রাষ্ট্রদূত মি. পিয়েরি মায়াদোঁ, ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্ল্যাক, জার্মান রাষ্ট্রদূত থমাস হেইনরিক প্রিঞ্জ, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত লিওনি কুয়েলেনার ও ডেনমার্কের রাষ্ট্রদূত মিকায়েল হেনরী উইথনার।

(দ্য রিপোর্ট/এস/এপি/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর