thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

রবিবার খাগড়াছড়িতে মহাসমাবেশ স্থগিত, তিন নেতা বহিষ্কার

২০১৭ মে ২০ ২৩:৪৬:০৪
রবিবার খাগড়াছড়িতে মহাসমাবেশ স্থগিত, তিন নেতা বহিষ্কার

খাগড়াছড়ি প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক মাসুম রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদকে প্রাথমিক সদস্য পদসহ সকল দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে প্রশাসনের অনুমতি না পাওয়ায় রবিবারের মহাসমাবেশ কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়েছে।

শনিবার (২০ মে) রাতে শহরের একটি হোটেলে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তাদের বহিষ্কারের কথা জানান পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটির চেয়ারম্যান আলকাছ আল মামুন ভূঁইয়া ও সাধারণ সম্পাদক এয়াকুব আলী চৌধুরী। এ সময় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, বহিষ্কৃত নেতৃবৃন্দ মহাসমাবেশে সগযোগিতা না করে উল্টো সংবাদ সম্মেলনের মাধ্যমে হরতাল আহবানসহ জন মনে নানাভাবে বিভ্রান্তি সৃষ্টি করেছে। ইতোপূর্বেও তারা বেশ কয়েকবার সংগঠনের শৃঙ্খলা বিরোধী কার্যকলাপে জড়িত হয়েছিল। পরবর্তীতে তাদের সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়।

এ বিষয়ে খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন বলেন, ‘এমন সিদ্ধান্ত অবৈধ ও অগণতান্ত্রিক। শিগগিরি সাংবাদিক সম্মেলন করে সিদ্ধান্ত জানানো হবে।’

প্রসঙ্গত, উল্লেখ্য, ইউপিডিএফ ও জেএসএসসহ আঞ্চলিক পাহাড়ি সংগঠনগুলোর অপহরণ, গুম, খুন, চাঁদাবাজি বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রবিবার বাঙালি ছাত্র পরিষদের একাংশ খাগড়াছড়ির শাপলা চত্বরের মুক্ত মঞ্চে মহাসমাবেশ আহবান করে। এ সমাবেশের বিরোধীতা করে মাঈন উদ্দিন ও এস এম মাসুম রানার নেতৃত্বাধীন বাঙালি ছাত্র পরিষদের আরেকটি অংশ খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়। ফলে প্রশাসন জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকায় সমাবেশের অনুমতি দেয়নি।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, অনুমতি না থাকায় রবিবার কোন পক্ষকেই মাঠে নামতে দেওয়া হবে না।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মে ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর