thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

রাইট শেয়ারে ১২৪ কোটি টাকা সংগ্রহ করবে ইফাদ অটোস

২০১৭ জুন ০৫ ১৩:২৫:১২
রাইট শেয়ারে ১২৪ কোটি টাকা সংগ্রহ করবে ইফাদ অটোস

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ইফাদ অটোসের পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ছাড়ার মাধ্যমে শেয়ারবাজার থেকে প্রায় ১২৪ কোটি টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে। যা শেয়ারহোল্ডার ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনক্রমে ইস্যু করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির ৫টি সাধারন শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক্ষেত্রে প্রতিটি রাইট শেয়ার ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্যে ইস্যু করা হবে। এর মাধ্যমে উত্তোলিত টাকা দিয়ে ব্যবসায় সম্প্রসারন ও ঋণ পরিশোধের কাজে ব্যবহার করা হবে।

ডিএসই অনুযায়ি, ইফাদ অটোসের বর্তমানে ১৫ কোটি ৫৪ লাখ ৮০ হাজার শেয়ার রয়েছে। এ হিসাবে কোম্পানি কর্তৃপক্ষ আরও ৬ কোটি ২১ লাখ ৯২ হাজার শেয়ার ইস্যু করতে চায়। যা প্রতিটি শেয়ার ২০ টাকা দরে ১২৪ কোটি ৩৮ লাখ টাকা।

রাইট শেয়ার নিয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামি ২৫ জুলাই রাজধানীর পান্থপথে সমরাই কনভেনশন সেন্টারে বিশেষ সাধারন সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে।

এর আগে কোম্পানিটি ২০১৫ সালে প্রতিটি শেয়ার ৩০ টাকা দরে ২ কোটি ১২ লাখ ৫০ হাজার শেয়ার ইস্যুর মাধ্যমে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ৬৩ কোটি ৭৫ লাখ টাকা সংগ্রহ করে। এরমধ্যে ব্যবসায় সম্প্রসারনে ৫০ কোটি ৬৮ লাখ টাকা, ঋণ পরিশোধে ৯ কোটি ৩৩ লাখ টাকা ও আইপিওতে ৩ কোটি ৭৪ লাখ টাকা ব্যবহার করে।

রবিবার (৪ জুন) লেনদেন শেষে ইফাদ অটোসের শেয়ার দর ছিল ১৩৩.৯০ টাকা।

(দ্য রিপোর্ট/আরএ/জুন ০৫, ২০১৭)

­­

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর