thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪,  ২৭ জিলহজ ১৪৩৮

গুগল পার্টনার হলো রেইজ আইটি সল্যুশন

২০১৭ জুন ২১ ১৪:৫৮:৫২
গুগল পার্টনার হলো রেইজ আইটি সল্যুশন

দ্য রিপোর্ট প্রতিবেদক : রেইজ আইটি সল্যুশন লিমিটেড বাংলাদেশের একটি সুপরিচিত প্রতিষ্ঠান। এর যাত্রা শুরু হয় ২০০৫ সালে সফ্টওয়্যার ডেভেলপমেন্ট, ওয়েব সাইট ডিজাইন ও ডেভেলপমেন্ট, ওয়েব এ্যাপলিকেশন ডেভেলপমেন্ট এবং ডেডিকেটেড ও সেয়ারর্ড হোস্টিং ইত্যাদি সেবা প্রদানের মাধ্যমে। রেইজ আইটি সল্যুয়েশন এর ক্লাইট তালিকা খুবই বিস্তৃত: বড় কোম্পানি থেকে শুরু করে মাঝারি ও ক্ষুদ্র পরিসরের প্রায় সকল ব্যবসাই এই তালিকায় অন্তর্ভুক্ত। এর বাইরেও রেইজ আইটির আছে বিদেশি কোম্পানি ও ব্যবসায়ীদের সাথে কাজ করার অত্যন্ত সুন্দর ও দক্ষ অভিজ্ঞতা। রেইজ আইটি অনেক ডাইনামিক ওয়েবসাইট, এ্যাপস এবং সফটওয়্যার বানিয়েছে এইসব সম্মানিত ক্লায়েন্টদের জন্য। রেইজ আইটির কাজের দক্ষতা ও উচ্চ মানের সেবার কারণে আমাদের ক্লায়েন্ট আমাদের প্রতি আস্থাশীল ও সন্তুষ্ট। তাছাড়া, ক্লায়েন্ট এই কাজগুলো সম্পন্ন করাতে পারে আর্থিক ক্রয় ক্ষমতার মধ্যে থেকে।

এক দশকের ও বেশি সময় ধরে আমরা আমাদের কাজের পরিধি ও ধরণ অনেক পরিবর্তন করেছি এবং করছি যেন, আমাদের কাজের গুণগত মান বজায় থাকে এবং আমরা সবচেয়ে ভালটাই উপস্থাপন করতে পারি। আমরা সবসময় আধুনিক বিজ্ঞান, প্রযুক্তি এবং উদ্ভাবনী ধারণা নিয়ে সচেষ্ট থাকি যেন আমাদের ক্লায়েন্টরা আমাদের মাধ্যমে তাদের সর্বোচ্চ আর.ও.আই. (রিটার্ন অব ইনভেষ্টমেন্ট) এবং রক্ষণশীল সেবা নিশ্চিন্ত করতে পারে।

রেইজ আইটি সল্যুয়েশন লিমিটেড এক দশকের ও বেশি সময় নিয়ে ডিজিটাল সেক্টরে কাজ করছে এবং এর সাথে তাদের কর্মদক্ষতা ও অভিজ্ঞতাও বাড়ছে। রেইজ আইটি সল্যুয়েশন ডিজিটাল এ্যাডভাটাইজিং, মার্কেটিং ও ব্রান্ডিং এর গুরুত্ব অনুধাবন করতে পেরেছিল এবং সে কারণেই ২০১৩ এর শুরুর দিকে এমন এক একনিষ্ঠ সেবা চালু করে যা এ্যাডভাটাইজার থেকে পাবলিশার্স সবার জন্যই উপযুক্ত যার নাম ‘রিটস্ এ্যাড নেটওয়ার্ক’, ইহা রেইজ আইটি সল্যুয়েশনের একটা প্রয়াস ও উদ্যোগ।

রিটস্ এ্যাড নেটওয়ার্কে খুব সহজেই দেশিয় এবং বিদেশিয় এ্যাডভাটাইজাররা তাদের পণ্য ও সেবার প্রচার ও প্রসার করতে পারে। ‘রিটস্ এ্যাড নেটওয়ার্ক’ এর যাত্রা শুরু হয় ২০১৩ এর শুরুর দিকে ডিজিটাল এ্যাডভারটাইজিং টেক্নোলজি ফার্ম হিসাবে। রিটস্ এ্যাড নেটওয়ার্ক-ই বাংলাদেশের ডিজিটাল মার্কেটিং সেক্টর-এ প্রথম আর.টি.বি বা রিয়েল টাইম বিডিং প্লাটফর্ম সুবিধা নিয়ে আসে। ইহাই বাংলাদেশের প্রথম প্রোগ্রামেটিক এ্যাডভারটাইজিং এর সমাধান সেবা প্রদানকারী প্রতিষ্ঠান যারা সম্পূর্ণ ভাবে পৃথিবীর প্রথম সারির প্রোগ্রামেটিক প্লাটফর্ম ওপেন-এক্স এর সাথে যুক্ত। এই প্লাটফর্মের এমন কিছু অনন্য বৈশিষ্ট আছে যা এ্যাডভারটাইজারদের জন্য অত্যন্ত গুরুত্বপূণর্, যেমন: জিও টেগিং, ফ্রিকোয়েন্সি ক্যাপিং, ডে-পার্টিং এবং রিয়েল টাইম ড্যাসবোর্ড।

ডিজিটাল মার্কেটিং এর যাত্রার শুরুর থেকে রেইজ আইটি সুল্যয়েশন গুগল এর কাছ থেকে এ্যাড সার্ভিস নিয়ে আসছে। এ্যাড সার্ভিস নেওয়ার পাশাপাশি গুগলের অনুমোদিত অংশীদার হওয়ার জন্য সকল প্রয়োজনীয়তা পূরণ করার চেষ্টা করে আসছে। এ লক্ষ্যে পৌঁছানোর জন্য গুগলের অনলাইন পরীক্ষা, বিভিন্ন সেমিনার, সভাগুলোতে যোগ দেওয়া থেকে শুরু করে সকল প্রয়োজনীয় কাজ সম্পন্ন করে যা শুধুমাত্র গুগল দ্বারাই পরিচালিত ছিল। ফলশ্রুতিতে গত ১৪ই জুন, ২০১৭ইং তারিখে গুগল রেইজ আইটি সল্যুয়েশনকে অফিসিয়াল ই-মেইল প্রদানের মাধ্যমে অনুমোদিত অংশীদার হিসাবে তাদের নির্দিষ্ট ওয়েব পেইজে ঘোষণা করে।

রিটজ এ্যাড নেটওয়ার্ক হচ্ছে প্রিমিয়াম এ্যাড নেটওয়ার্ক যারা ডিজিটাল এ্যাডভারটাইজিং ইন্ডাষ্ট্রির সবচেয়ে বড় ব্রান্ড গুলোর সাথে কাজ করে আসছে। গুগলের পাশাপাশি রিটজ এ্যান্ড নেটওয়ার্ক যুক্ত আছে ওপেন-এক্স এর সাথে প্রিমিয়াম অংশীদারিত্ব নিয়ে। ওপেন এক্স হচ্ছে বিশ্বব্যপী প্রোগ্রামেটিক্ ও আর.টি.বি (রিয়েল টাইম বিডিং) প্লাটফর্ম এর ১ম দিকের ও ১ম সারির প্লাটফর্ম। এছাড়াও আমাদের অংশীদারিত্ব আছে আরও কমবেশী ৩২টি বিভিন্ন বিশ্বব্যাপী নামকরা ডি.এস.পির. সাথে। এদের মধ্যে: মিডিয়া ম্যাথ, এ্যাপ নেক্সাস, পাবমেটিক, এ্যাড রোল, ব্রাইটরোল, এওএল, ফেসবুক, ইয়াহু, ডবলক্লিক, ইত্যাদি।

রিটজ এ্যাড ফ্রডলজিক্স এর সাথেও একনিষ্ঠ ভাবে কাজ করে আসছে। ফ্রডলজিক্স হল ইন্টারনেটে ডিজিটাল মার্কেটিং এর জালিয়াতি সনাক্তকরনের একটি নামী প্রতিষ্ঠান। এরা মানুষবিহীন অন্যান্য রোবট, প্রোগ্রামিং স্ক্রিপ্ট, ক্লিক ফার্ম আরও অন্যান্য জালিয়াতি শনাক্ত করে এবং পরে তা পরিশুদ্ধ করে দেয়। রিটজ এ্যাড এদের মাধ্যমে সর্বোচ্চ নিরাপদ একটি ডিজিটাল মার্কেটিং প্লাটফর্ম এ্যাডভারটাইজারদের উপস্থাপন করতে সক্ষম হয়। রিটজ এ্যাড এর নিবেদিত একদল দক্ষ কর্মী এই সকল পদক্ষেপগুলো নিয়ে একটা সম্পূর্ণ কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করে। রিটজ এ্যাড এর এই প্লাটফর্ম হচ্ছে সবচেয়ে বেশি সুরক্ষিত এবং জালিয়াতি মুক্ত, আমরা ১০০ টাকার মার্কেটিং এ ১০০ টাকারই ক্লিক অথবা ইমপ্রেশন পরিবেশন করি। যা অন্যান্য সকল প্লাটফর্ম থেকে ৩০% থেকে ৪০% বেশি ও সুরক্ষিত।

রিটজ এ্যাড এ্যাডভারটাইজারদের সবচেয়ে বেশি প্রধান্য দেয় এবং তার জন্য এ্যাড চলাকালীন সময় রিয়েল টাইম রিপোর্ট দেখার জন্য ড্যাশবোর্ড এ্যাক্সস দেয়া হয়। রিটজ এ্যাড এর ক্ষমতা আছে প্রতিদিন ৬০ লক্ষ ইমপ্রেশন পরিবেশন করার। ৫০০০ এর ও বেশি দেশীয় ও আন্তর্জাতিক ওয়েবসাইট, পাবলিশার্স এই নেটওয়ার্কে আছে। আমরা ৮০% এর বেশী অষবীধ জধহশরহম এর বাংলাদেশী ওয়েবসাইট গুলোতে আমাদের নেটওয়ার্কের মাধ্যমে এ্যাড পৌছাতে পারি।

রিটজ এ্যাড নেটওয়ার্কের আছে অনেক বড় পরিসরের টার্গেটিং সুবিধা। আমরা লিঙ্গ ও বয়স ভিত্তিক টার্গেট করতে পারি, বাংলা শব্দের মাধ্যমে টার্গেট করতে পারি, মানুষের ইন্টারনেট ব্যবহারের অভ্যাস ও সময় এর উপর ভিত্তি করে টার্গেট করতে পারি। এছাড়া আছে; দেশ ও শহর ভিত্তিক, অক্ষাংশ ও দ্রাঘিমাংস, জিপিএস ও আইপি ভিত্তিক, প্রযুক্তি ও যন্ত্র ভিত্তিক, ওয়েব ব্রাউজার ও কুকি ভিত্তিক, ইন্টারনেট সেবা দানকারী প্রতিষ্ঠান ও ইন্টারনেট এর গতি ভিত্তিক, অপারেটিং সিস্টেম ভিত্তিক টার্গেটিং সুবিধা ।

রিটজ এ্যাড প্লাটফর্ম পুরোপুরি এইচ.টি.এম.এল, রিচ-মিডিয়া, ইন্টারএকটিভ মিডিয়া, ছোট এনিমেশন এবং ফ্লাশ এ্যাড ব্যানার সমর্থন করে। আমরা আই এ বি স্ট্যান্ডার্ড ব্যানার সাইজ সমর্থন করি এছাড়া যদি কোন ভিন্ন সাইজের ব্যানার প্রয়োজন হয় তাও আমরা শর্ত সাপেক্ষে প্রদান করে থাকি। আমাদের ডেভেলপাররা রিচ মিডিয়া ও মাইক্র সাইট বানাতে পারদর্শী।

রিটজ এ্যাড নেটওয়ার্ক এ আছে ক্যাম্পেইন ফোরকাস্টিং ব্যবস্থা, যার দ্বারা সহজেই এর টার্গেট, ভিজিটর, রেট ইত্যাদি বুঝা যায়। এছাড়া আরও অন্যান্য সুবিধা যেমন-রিটারগেটিং, রিবিডিং, ক্যাম্পেইন রিডিজাইনিং, কনভার্সন ও পিক্সেল ট্রাকিং সুবিদা সমূহ আমাদের প্লাটফর্ম এ বিদ্যমান।

রিটজ এ্যাড হচ্ছে বর্তমান ধারার এক উপযোগী এ্যাড নেটওয়ার্ক যা বিশ্বের প্রথম সারির ডিজিটাল ফার্মগুলোর সাথে তাল মিলিয়ে ডিজিটাল এ্যাডভারটাইজিং এর সমাধান দিয়ে যাচ্ছে। এক কথায় বলা যায়, বাংলাদেশে রিটজ এ্যাডই একমাত্র বিশ্বমানের এ্যাড নেটওয়ার্ক যা এক সাথে প্রোগ্রামেটিক, ব্রান্ড সেফটি ও এনটি ফ্রড নিয়ে কাজ করছে।

(দ্য রিপোর্ট/এআরই/জুন ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর



রে