thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

পশ্চিমবঙ্গে দাঙ্গার পেছনে বাংলাদেশের জামায়াত : মমতা

২০১৭ জুলাই ১৯ ০৯:০১:৫৭
পশ্চিমবঙ্গে দাঙ্গার পেছনে বাংলাদেশের জামায়াত : মমতা

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে সম্প্রতি দাঙ্গা বাধানোর চেষ্টার জন্য বাংলাদেশের জামায়াতে ইসলামীর লোকজনকে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বুধবার (১৯ জুলাই) যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, মমতা ব্যানার্জি অভিযোগ করেছেন, বসিরহাট-বাদুরিয়াতে সাম্প্রতিক হিন্দু-মুসলিম দাঙ্গাতে বাংলাদেশের জামায়াতের হাত ছিল। তিনি বলেন, সীমান্তরক্ষী বাহিনী বিএসএফই সাতক্ষীরা সীমান্ত দিয়ে জামায়াতের লোকদেরকে রাজ্যে ঢুকতে দিয়েছে।

‘কি করে সাতক্ষীরা দিয়ে লোক ঢুকল? দাঙ্গা ঘটানোর চেষ্টা হয়েছিল। এখানকার লোকজন ভালো বলে আমরা করতে দিইনি। কারা খুলে দিয়েছিল সব কাগজপত্র আমাদের কাছে আছে’- বলেন মমতা।

ভারতের হিন্দুত্ববাদী ক্ষমতাসীন দল বিজেপি অভিযোগ করে থাকে, পশ্চিমবঙ্গ রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিই বাংলাদেশের জামায়াতে ইসলামী বা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবিকে পশ্চিমবঙ্গে আশ্রয়-প্রশ্রয় দিয়ে আসছেন। তবে ব্যানার্জির এই নতুন অভিযোগে বিজেপিও বিস্মিত।

কেন পশ্চিমবঙ্গ সরকার রাজ্যে দাঙ্গার জন্য হঠাৎ জামায়াতের দিকে আঙুল তুলছে? পশ্চিমবঙ্গে বিজেপির সভাপতি দিলীপ ঘোষের জবাবে বলেন, ‘ঘটনা সত্যি হলে আগে মমতা ব্যানার্জির কেন্দ্রীয় সরকারকে জানানো উচিত ছিল। উনি চালাকি করে দোষটাকে অন্যের ঘাড়ে চাপাতে চাইছেন।’

(দ্য রিপোর্ট/এনটি/এম/জুলাই ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর