thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪,  ২ সফর ১৪৩৯

ডিএসইতে মূল্যসূচক ও আর্থিক লেনদেনে পতন

২০১৭ আগস্ট ০৩ ১৪:৫০:২৯
ডিএসইতে মূল্যসূচক ও আর্থিক লেনদেনে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : টানা ৩ কার্যদিবস উত্থানের পরে বৃহস্পতিবার (৩ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকে পতন হয়েছে। একইসঙ্গে আর্থিক লেনদেন এবং বেশি সংখ্যক কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৮৮০ পয়েন্টে। যা বুধবার ১৫ পয়েন্ট, মঙ্গলবার ১৬ পয়েন্ট ও সোমবার ৫৯ পয়েন্ট বেড়েছিল।

বৃহস্পতিবার ডিএসইতে ১ হাজার ৭৮ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ১ হাজার ২৩৮ কোটি ৭৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১৬০ কোটি ৭৪ লাখ টাকার বা ১৩ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানির মধ্যে ১৩৭টি বা ৪১.৩৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৬৫টি বা ৪৯.৮৫ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি বা ৮.৭৬ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে জেনারেশন নেক্সট ফ্যাশনের শেয়ার। এদিন কোম্পানির ৪০ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা সাইফ পাওয়ারটেকের ৩৮ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩৫ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে সিঅ্যান্ডএ টেক্সটাইল।

লেনদেনে এরপর রয়েছে- লংকাবাংলা ফাইন্যান্স, দি সিটি ব্যাংক, ইফাদ অটোস, কেয়া কসমেটিকস, গ্রামীণফোন, প্রাইম ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/আগস্ট ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে