thereport24.com
ঢাকা, সোমবার, ২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪,  ২৭ নভেম্বর ১৪৩৮

ডিএসইতে মূল্যসূচক ও লেনদেনে পতন

২০১৭ আগস্ট ০৯ ১৪:৫৩:৪০
ডিএসইতে মূল্যসূচক ও লেনদেনে পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগের দিনের ন্যায় বুধবারও (৯ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচক ও আর্থিক লেনদেন কমেছে। একইসঙ্গে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৮৯০ পয়েন্টে। যা আগের দিন ১৬ পয়েন্ট কমেছিল।

বুধবার ডিএসইতে ৮৬৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৯৪৪ কোটি ৭৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ৭৮ কোটি ৬৫ লাখ টাকার বা ৮ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানির মধ্যে ১১৫টি বা ৩৪.৯৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৮৬টি বা ৫৬.৫৩ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি বা ৮.৫১ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে জেনারেশন নেক্সট ফ্যাশনের শেয়ার। এদিন কোম্পানির ৩৬ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা সিঅ্যান্ডএ টেক্সটাইলের ৩৫ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩২ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ইফাদ অটোস।

লেনদেনে এরপর রয়েছে- বিবিএস ক্যাবলস, কনফিডেন্স সিমেন্ট, আইএফআইসি ব্যাংক, দি সিটি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, ন্যাশনাল টিউবস ও মার্কেন্টাইল ব্যাংক।

(দ্য রিপোর্ট/আরএ/আগস্ট ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে