thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ডিএসইতে মূল্যসূচক ও লেনদেনে উত্থান

২০১৭ আগস্ট ১০ ১৬:৩৭:৪২
ডিএসইতে মূল্যসূচক ও লেনদেনে উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক : বৃহস্পতিবার (১০ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচক ও আর্থিক লেনদেন বেড়েছে। তবে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৯০২ পয়েন্টে। যা বুধবার ৮ পয়েন্ট ও মঙ্গলবার ১৬ পয়েন্ট কমেছিল।

বৃহস্পতিবার ডিএসইতে ৯৬১ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৮৬৬ কোটি ১০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ৯৫ কোটি ৮৩ লাখ টাকার বা ১১ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩২টি কোম্পানির মধ্যে ১১৫টি বা ৩৪.৬৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৭৩টি বা ৫২.১১ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি বা ১৩.২৫ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে সিঅ্যান্ডএ টেক্সটাইলের শেয়ার। এদিন কোম্পানির ৬০ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ফরচুন সুজের ৩৯ কোটি ৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩৪ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ইফাদ অটোস।

লেনদেনে এরপর রয়েছে- বিবিএস ক্যাবলস, দি সিটি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, আইএফআইসি ব্যাংক, গ্রামীণফোন, জেনারেশন নেক্সট ফ্যাশন ও কনফিডেন্স সিমেন্ট।

(দ্য রিপোর্ট/আরএ/আগস্ট ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর