thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

রংপুরে রথিশচন্দ্র নিখোঁজের ঘটনায় আটক ৯

২০১৮ এপ্রিল ০২ ১৬:৫৫:০৫
রংপুরে রথিশচন্দ্র নিখোঁজের ঘটনায় আটক ৯

রংপুর প্রতিনিধি: যুদ্ধাপরাধ মামলার সাক্ষী রংপুরের পিপি রথিশচন্দ্র ভৌমিক বাবু সোনা নিখোঁজের ঘটনায় সন্দেহভাজন ৯জনকে আটক করেছে পুলিশ।

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া জানান, জেলা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সোমবার সকালে তাদের আটক করা হয়।

তাৎক্ষণিকভাবে আটকদের নাম-পরিচয় বা রাজনৈতিক পরিচয় পুলিশ প্রকাশ করেনি। তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন ওসি।

সরকারি কৌঁসুলি হিসেবে জাপানি নাগরিক কুনিও হোশি ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলা পরিচালনা করেছিলেন রথিশ। শুক্রবার সকালে বাড়ি থেকে বের হওয়ার পর তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

রথিশের স্ত্রী দীপা ভৌমিক জানান, শুক্রবার সকাল ৬টায় রথিশ পাজামা-পাঞ্জাবি পরে এক ব্যক্তির সঙ্গে মোটরসাইকেলে করে বাড়ি থেকে বের হন। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। তার মোবাইল ফোনও বন্ধ।

রথিশের সঙ্গে থাকা ওই যুবককে চেনেন না বলে জানিয়েছেন দীপা। এ ঘটনায় রথিশের ছোট ভাই সাংবাদিক সুশান্ত ভৌমিক সুবল শনিবার থানায় একটি জিডি করেছেন।

রথিশ রংপুর জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতির দায়িত্বে ছিলেন।

তিনি জামায়াত ইসলামীর সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুর ইসলামের বিরুদ্ধে একাত্তরের যুদ্ধাপরাধ মামলার একজন সাক্ষী। ট্রাইব্যুনালে আজহারুলের ফাঁসির রায়ের পর মামলাটি এখন আপিল বিভাগে রয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপ্রিল ০২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর