thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫,  ৯ রবিউল আউয়াল ১৪৪০

চট্টগ্রামের হালিশহরে বসতঘরে আগুন

২০১৮ এপ্রিল ১৯ ০৯:২২:৩২
চট্টগ্রামের হালিশহরে বসতঘরে আগুন

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম নগরির হালিশহরে আবাসিক বি ব্লকে বসতঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস কর্মকর্তারা আগুন নেভাতে কাজ করছেন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকাল ৭ টার দিকে আগুনের সূত্রপাত হয়।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম সূত্র বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছে।

রান্নাঘর থেকে আাগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে স্থানীয় লোকজন।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৯, ২০১৮)

কমনওয়েলথ শীর্ষ সম্মেলন আজ লন্ডনে শুরু হচ্ছে

দ্য রিপোর্ট ডেস্ক : ২৫তম কমনওয়েলথ সরকারপ্রধানদের সম্মেলন (সিএইচওজিএম) বৃহস্পতিবার (১৯ এপ্রিল) লন্ডনে শুরু হচ্ছে।

৫৩টি কমনওয়েলথ দেশের সরকারপ্রধানরা এতে যোগ দিচ্ছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপর ৫২জন সরকারপ্রধানের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

দুই দিনব্যাপী এ শীর্ষ সম্মেলন বৃহস্পতিবার সকাল ১০টায় বাকিংহাম প্যালেসে শুরু হবে। খবর- বাসসের।

পরে কমনওয়েলথ নেতারা ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে এবং কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসির ল্যাংকেস্টার হাউসে দেওয়া আনুষ্ঠানিক সংবর্ধনায় যোগ দেবেন। এ ছাড়া তারা বিকেলে সেন্ট জেমস প্রাসদে কমনওয়েলথ মহাসচিব আয়োজিত অপর এক সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন।

সম্মেলনের উদ্বোধনী দিনে ল্যাংকেস্টার হাউসে কমনওয়েলথ নেতারা তিনটি কার্যনির্বাহী সেশনে অংশ নেবেন।

এবার সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে ‘সাধারণ ভবিষ্যতের দিকে’ (টুয়ার্ডস কমন ফিউটার)। এতে বিশেষ মনোযোগ থাকবে কমনওয়েলথভুক্ত দেশগুলোর জন্য উন্নতি, নিরাপত্তা, ন্যায্যতা এবং স্থায়িত্ব অর্জনে।

নিয়ম অনুসারে সিএইচওজিএম বৈঠকের আয়োজক দেশই এর সভাপতিত্ব করে। সিএইচওজিএম বৈঠকে আয়োজক দেশের কাছে কমনওয়েলথের সভাপতিত্ব স্থানান্তর করা হবে। মাল্টার প্রধানমন্ত্রী ড. জোসেপ মাসকাটের কাছ থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের কাছে এই সভাপতিত্ব স্থানান্তর হবে এবং ২০২০ সালে ২৬তম সিএইচওজিএম বৈঠক পর্যন্ত তিনি এ পদে থাকবেন।

২৫তম সিএইচওজিএম বৈঠকটি প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ রাষ্ট্র ভানুয়াটুতে ২০১৭ সালে অনুষ্ঠিত হবার কথা থাকলেও দ্বীপ রাষ্ট্রটি ঘূর্ণিঝড় পাম আক্রান্ত হওয়ায় এটি পরে ব্রিটেনে স্থানান্তরের সিদ্ধান্ত হয়।

প্রথম সিএইচওজিএম বৈঠক অনুষ্ঠিত হয় ১৯৭১ সালে এবং এ পর্যন্ত এর ২৪টি বৈঠক অনুষ্ঠিত হয়। সর্বশেষ বৈঠকটি হয় মাল্টার ভ্যালেটাতে। সাধারণত প্রতি দুই বছর অন্তর এই বৈঠক অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর