thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

তিন ভিআইপিকে সম্পদ বিবরণীর নোটিশ

২০১৪ মার্চ ০৩ ১৩:২৯:৩৫
তিন ভিআইপিকে সম্পদ বিবরণীর নোটিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বর্তমান সরকারের দুই এমপি ও এক সাবেক মন্ত্রীর বিরুদ্ধে সম্পদ বিবরণীর নোটিশ জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচার প্রধান কার্যালয় থেকে সোমবার দুপুরে তাদের কাছে এ নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে আগামী ৭ কার্যদিবসের মধ্যে যাবতীয় সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে। ভিআইপিদের সঙ্গে তাদের স্ত্রী-সন্তানের সম্পদ বিবরণী দিতেও নোটিশ জারি করা হয়েছে। দুদক সূত্র দ্য রিপোর্টকে এ সব তথ্য নিশ্চিত করেছে।

এরা হলেন- সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, তার স্ত্রী ইলা হক, ছেলে জিয়াউল হক, পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, তার স্ত্রী প্রীতি হায়দার এবং রাজশাহী-৪ আসনের সাংসদ এনামুল হক ও তহুরা হক।

দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম, খায়রুল হুদা ও যতন কুমার রায় সম্পদ বিবরণীর এ নোটিশ করেছেন।

দুদক সূত্র জানায়, ওই তিন ভিআইপির সম্পদের হিসাবে অসঙ্গতি থাকায় এ নোটিশ জারি করা হয়েছে। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে সম্পদের হিসাবে অসঙ্গতি থাকায় এ নোটিশ জারি করা হয়েছে।

গত ১২ জানুয়ারি রুহুল হক, মাহবুবুর রহমান ও এনামুল হকসহ ৭ জনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। ২১ জানুয়ারি অভিযোগ অনুসন্ধানে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ করা হয়।

(দ্য রিপোর্ট/এইচবিএস/জেএম/এজেড/মার্চ ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর