thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

মুসলমান ঐক্যবদ্ধ থাকলে  মুসলমানরা অগ্রগামী থাকতো:  প্রধানমন্ত্রী 

২০২৪ মে ০৮ ১৮:২৮:৫৪
মুসলমান ঐক্যবদ্ধ থাকলে  মুসলমানরা অগ্রগামী থাকতো:  প্রধানমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিশ্বের সকল মুসলমান ঐক্যবদ্ধ থাকলে ফিলিস্তিন ইস্যুসহ বিভিন্ন ক্ষেত্রে মুসলমানরা অগ্রগামী থাকতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (মে ০৮) ঢাকার আশকোনায় হজ কার্যক্রম-২০২৪ উদ্বোধন এবং হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, প্যালেস্টাইন আরব ভূখণ্ডে, তাদের জায়গা তারা পাবে। এটা তাদের অধিকার। এই অধিকার কেউ কেড়ে নিতে পারে না। কাজেই সেই অধিকার তাদের দিতে হবে। আজকে যদি আমাদের সকল মুসলিম কান্ট্রিগুলো এক হয়ে একযোগে কাজ করতে পারতো, তাহলে আমরা এ ব্যাপারে অনেক অগ্রগামী হতে পারতাম। তিনি বলেন, আপনারা দেখছেন প্যালেস্টাইনে কী হচ্ছে। যেভাবে সেখানে গণহত্যা চালানো হচ্ছে। ওখানে নারী-পুরুষ, ছোট শিশুদেরও রেহাই দেওয়া হচ্ছে না। যেখানেই আমি কথা বলছি, আমার কণ্ঠ সোচ্চার—আমি প্রতিটি জায়গায় এর প্রতিবাদ করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, ওআইসিভুক্ত দেশগুলোর মধ্যে আমি একাই একমাত্র বোন। আমি বলছি, আমি একমাত্র বোন আছি। কাজেই আমার এটাই কথা সকলে এক হোন এবং এই ধরনের অন্যায়-অবিচার যেন আমাদের ওপর না হয়, সেদিকে যাওয়ার জন্য সকলে সোচ্চার থাকবেন। হজ ব্যবস্থাপনা আধুনিকায়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলব ২০০৮ এর নির্বাচনী ইশতেহারে সেই ঘোষণাটা দিয়েছিলাম। আজকে তার সত্যিকার বাস্তবায়ন হয়েছে। আর বাস্তবায়ন হয়েছে বলেই আজকে এই সুযোগটা সকলে পেয়েছেন। প্রথমবার যখন সরকারে এসেছিলাম, তখন মোবাইল ফোন যাতে সকলের হাতে পৌঁছায় সে ব্যবস্থাটাও করে দিয়েছিলাম

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর