thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

সাকার ভাই গিয়াসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

২০১৮ মে ৩১ ১৫:৪৬:৪৪
সাকার ভাই গিয়াসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রাম অফিস: সালাউদ্দিন কাদের চৌধুরীর ভাই ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের আদালত। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে আদালত এ রায় দেয়।

ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর অভিযোগটি আমলে নিয়ে বৃহস্পতিবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সার এ আদেশ।

বাদীর আইনজীবী সমীর দাশগুপ্ত বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া, উসকানিমূলক বক্তব্য দেওয়া এবং তা গণমাধ্যমে প্রকাশ করার অভিযোগে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এদিকে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খানের আদালতে আরেকটি মামলা করেন সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি।

রনির আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক বক্তব্য দেয়ার অভিযোগে মামলাটি করা হয়েছে।

আদালত অভিযোগ গ্রহণ করে তা মামলা হিসেবে লিপিবদ্ধ করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণের জন্য নগরীর পাঁচলাইশ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা সদরে স্থানীয় বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে ‘গিয়াস কাদের প্রধানমন্ত্রীর পরিণতি বঙ্গবন্ধুর চেয়েও খারাপ হবে’ মন্তব্য করেন এমন অভিযোগে ফটিকছড়ি থানায় বুধবার মামলা করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দিন।

এরপর বুধবার সন্ধ্যায় নগরীর গণি বেকারি মোড় সংলগ্ন গুডস হিলে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও যুদ্ধাপরাধের অভিযোগে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর বাসায় হামলার ঘটনা ঘটে।

গুডস হিলে তাদের চার ভাইয়ের বাড়ি। সেখানে ৫০-৬০ জন যুবক অর্তকিতে প্রবেশ করে গার্ড রুম, অফিস রুম, গাড়ি ও দুটি বাড়ির বারান্দায় রাখায় আসবাবপত্র ভাঙচুর করে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ৩১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে