thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

চট্টগ্রামে এবার ৫৭ ধারায় ছাত্রলীগকর্মী গ্রেফতার

২০১৮ জুলাই ২৯ ০০:০১:৩৫
চট্টগ্রামে এবার ৫৭ ধারায় ছাত্রলীগকর্মী গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি : ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসের জেরে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে মোহাইমিনুল ইসলাম রাহিম নামে এক ছাত্রলীগকর্মীকে। স্ট্যাটাসটির মাধ্যমে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির প্রতিষ্ঠিত হাজেরা তজু ডিগ্রি কলেজ এবং মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছে অভিযোগ করে মামলাটি দায়ের হয়েছে।

শনিবার সকালে চট্টগ্রাম নগরীর হামজারবাগ এলাকার বাসা থেকে রাহিমকে গ্রেফতার করেছে চান্দগাঁও থানা পুলিশ।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সুনাম ক্ষুণ্ণ করে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে মামলা হওয়ার পর মোহাইমিনুলকে গ্রেফতার করা হয়। আইজিপির অনুমতিক্রমে মামলাটি গ্রহণ করে তাকে গ্রেফতার করা হয়। বিকেলে তাকে কারাগারে পাঠানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রোববার শুনানি হবে।

হাজেরা তজু কলেজের কর্মকর্তা আবদুল করিমের দায়ের করা মামলার আরজিতে বলা হয়েছে, গত ২৮ জুন দুপুর ১২টা ৫০ মিনিটে মোহাইমিনুলসহ ১০-১২ জন কলেজে অনধিকার প্রবেশ করেন। তারা অধ্যক্ষকে না পেয়ে উপাধ্যক্ষের কক্ষে গিয়ে একাদশ শ্রেণির ভর্তি ফি নিয়ে কৈফিয়ত তলব করেন। এ সময় তারা কলেজের ভেতর উত্তেজনামূলক স্লোগান দেন। ৩০ জুন বাদী মন্ত্রীপুত্র মুজিবকে জড়িয়ে মোহাইমিনুলের স্ট্যাটাস দেখতে পান।

বাদী আরজিতে উল্লেখ করেন, 'মোহাইমিনুল মিথ্যা ও বানোয়াট স্ট্যাটাস দিয়ে কলেজের এবং মন্ত্রীর ব্যক্তিগত, পারিবারিক, রাজনৈতিক ও সামাজিক ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন।' বাদীর আরজি তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (১) ধারায় গ্রহণ করে চান্দগাঁও থানা।

মোহাইমিনুল চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ডিগ্রি পাস কোর্সের শেষ বর্ষের ছাত্র। তিনি ছাত্রলীগের সক্রিয় কর্মী বলে জানিয়েছেন সিটি কলেজ ছাত্র সংসদের সহসভাপতি রাজীব হাসান রাজন। রাজন জানান, সে খুবই সক্রিয় এবং সাংগঠনিকভাবে দক্ষ কর্মী। সিটি কলেজ ছাত্রলীগের কমিটিতে তার বড় পদে আসার সম্ভাবনা ছিল। এইচএসসিতে ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে মহানগর ছাত্রলীগের একটি কর্মসূচিতে যোগ দিতে সে হাজেরা তজু কলেজে গিয়েছিল। সেখান থেকে ফিরে সে তার অভিমত ফেসবুকে লিখেছে। মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের একজন সিনিয়র নেতা। সে হিসেবে মোহাইমিনুল মন্ত্রীরও কর্মী। নিজের কর্মীকে জেলমুক্ত করার জন্য মন্ত্রী নিজেই ব্যবস্থা নেবেন বলে আমরা আশা করি।

এদিকে, মোহাইমিনুলকে গ্রেফতারের প্রতিবাদে শনিবার দুপুরে সিটি কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুলাই ২৮,২০১৮

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে