thereport24.com
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫,  ১২ রবিউল আউয়াল ১৪৪০

জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশ-এ জাতীয় শোক দিবস পালন

২০১৮ আগস্ট ১৬ ১০:০০:৪০
জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশ-এ জাতীয় শোক দিবস পালন

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশ। ইউনিভার্সিটির শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য শাহাদত বরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে ও শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবুল কামাল আজাদ তাঁর বক্তব্যে বাংলাদেশের ইতিহাস ও বাঙালির আত্মঘাতির স্বভাব সম্পর্কে বর্ণনা করেন। এছাড়াও বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বের কথা তুলে ধরেন। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাঁর বাবার মতো শাসনকার্য পরিচালনা করছেন। অনুষ্ঠানের সভাপতি জার্মান ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. শামস-উদ-দীন তার বক্তৃতায় জাতির পিতার জীবনের আদর্শ সবার অনুসরণ করার বিষয়ে গুরুত্ব দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফুড সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের প্রফেসর ড. এসএম ইকবাল হোসেন,প্রফেসর ড. মোয়াজ্জেম হোসেন নীলু, ইংরেজি বিভাগের প্রভাষক নজরুল ইসলাম।

শেষে ১৫ আগস্টে শাহাদত বরণকারীদের উদ্দেশে মিলাদ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ১৬,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর