thereport24.com
ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫,  ১১ মহররম ১৪৪০

হাটহাজারীর ত্রিপুরা পল্লীর ৩ শিশু বিআইটিআইডিতে

২০১৮ আগস্ট ২৭ ১৩:৩৩:৫২
হাটহাজারীর ত্রিপুরা পল্লীর ৩ শিশু বিআইটিআইডিতে

চট্টগ্রাম প্রতিনিধি : হাটহাজারীর উদালিয়ার ত্রিপুরা পল্লীর রোগাক্রান্ত তিন শিশুকে উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) ভর্তি করা হয়েছে।

রবিবার (২৬ আগস্ট) রাতেই তিন শিশুকে উন্নত চিকিৎসার জন্য ফৌজদারহাটের এই হাসপাতালে স্থানান্তর করা হয়।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসেন গণমাধ্যমকে জানান, হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ত্রিপুরা পল্লীর বাকি ১৯ শিশুর শারীরিক অবস্থা উন্নতির দিকে।

রবিবার সকালে হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ২ নম্বর পশ্চিম উদালিয়া ওয়ার্ডের সোনাইরকূল ত্রিপুরাপল্লীতে শিশুদের রোগাক্রান্ত হবার কথা জানতে পারে প্রশাসন। যাদের শরীরে জ্বরের পাশাপাশি শ্বাসকষ্ট এবং র‌্যাশের চিহ্ন রয়েছে। এছাড়া তারা পুষ্টিহীনতায় ভুগছে বলে জানায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

এ ঘটনার পর রবিবার হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই এলাকার অসুস্থ ২২ শিশু ভর্তি হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, সোমবার হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে ত্রিপুরাপল্লীতে ছয়মাস থেকে ১৫ বছরবয়সী শিশুদের তালিকা করে তাদের শারীরিক অবস্থার খোঁজ নেওয়া হবে। এছাড়া তারা সকলেই টিকা নিয়েছে কি না তা দেখা হবে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী গণমাধ্যমকে জানান, সোমবার দুপুরে ঢাকা থেকে আইইডিসিআরবি’র চার সদস্যের গবেষক দল হাটহাজারী আসছে। তারা রক্তের নমুনা সংগ্রহের সাথে এলাকার অবস্থা দেখবেন।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে