thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

আন্দোলকারী শিক্ষার্থীদের ওবায়দুল কাদেরের স্যালুট 

২০১৮ সেপ্টেম্বর ০৪ ২১:৪২:৫৭
আন্দোলকারী শিক্ষার্থীদের ওবায়দুল কাদেরের স্যালুট 

দ্য রিপোর্ট প্রতিবেদক : সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করেন, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবির আন্দোলনের কারণেই সড়ক পরিবহন আইন-২০১৮ আলোর মুখ দেখছে । তিনি বলেছেন চলতি দশম সংসদের ২২তম অধিবেশনেই এই আইন পাস হবে। তাদের (শিক্ষার্থী) স্যালুট, তারা আন্দোলনটা করেছিল বলেই এ আইনটা যেভাবেই হোক আলোর মুখ দেখেছে।

মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ে সড়ক দুর্ঘটনা বিষয়ে বুদ্ধিজীবী, বিশেষজ্ঞ ও পরিবহন নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মধ্যে গত ৬ আগস্ট মন্ত্রিসভায় সড়ক পরিবহন আইনের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আমরা এই অধিবেশনেই আইনটি পাস হবে বলে আশা করছি। এই অধিবেশনই এ সরকারের শেষ অধিবেশন। সংসদ অনেক দিন হয়তো গ্যাপ দিয়ে চলবে। এটাই শেষ অধিবেশন। এর পরে আর অধিবেশন হবে না। পার্লামেন্ট ভাঙবে না, কিন্তু কোনো অধিবেশনও হবে না। এমপিদের পাওয়ারও থাকবে না। কোমলমতিরা রাস্তায় নেমেছিলো বলেই আজ আইনটি হচ্ছে।

সভায় উপস্থিত বুদ্ধিজীবী, বিশেষজ্ঞ ও পরিবহন নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন: স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান আপনাদের কয়েকজনকে ডাকতে পারেন, পরামর্শ শুনতে পারেন। আইনটি পাস হওয়ার আগে এটা ফাইনাল- এটা মনে করার কারণ নেই। কিছু কিছু জায়গায় সংযোজন ও সংশোধনের সুযোগ এখনও রয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/সেপ্টেম্বর ০৪,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে