thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৬ জিলহজ ১৪৪৫

চট্টগ্রামে ৮ ছিনতাইকারী গ্রেফতার

২০১৮ অক্টোবর ০২ ১৮:৩৪:১১
চট্টগ্রামে ৮ ছিনতাইকারী গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের সিআরবি এলাকা থেকে ছিনতাইকারী চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার সকালে ছিনতাইকৃত মোবাইল এবং ছুরিসহ তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান।

আটকরা হলেন- মাহমুদুর রহমান মাহিম (১৮), সাজ্জাদ হোসেন হৃদয় (১৮), মেহেদী হাসান রবিন (১৯), আহাদুল ইসলাম রায়হান (২০), মো. ইউসুফ (২০), মো. গোলাম হাসান (১৮), মো. ইয়ামিন হোসেন (১৯) ও মো. হাবিবুর রহমান হৃদয় (২০)।

কামরুজ্জামান জানান, সিআরবি এলাকায় আরাফাতুর রহমান নামে সিটি কলেজের এক শিক্ষার্থী বন্ধুদের নিয়ে বেড় হয়। এসময় তার কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেয় ছিনতাইকারী দলটি। পরে ওই শিক্ষার্থীর চিৎকারে আশপাশের লোকজন এবং টহল পুলিশ এসে একজনকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আট জনকে আটক করে।

ছিনতাইকারীরা যেভাবে ছিনতাই করত সেই বিবরণ দিতে গিয়ে তিনি বলেন, এই ছিনতাইকারী দলের ছিনতাইয়ের ধরন অভিনব। আসামিরা নগরীর সিআরবি, হল ২৪, কাজীর দেউরী, ডিসিহিল যে সব জায়গায় দিনের বেলা স্কুল কলেজের ছেলে-মেয়েরা ঘোরাফেরা করতে আসে সেসব এলাকায় আড্ডা দেয়। কোনও ছেলে-মেয়ের হাতে দামী স্মার্টফোন দেখলে প্রথমে তাদের টার্গেট করে। পরে একজন টার্গেটের কাজে যায়, পাশে আর ২ জন থাকে, অপর ৫ জন একটু দূরে অবস্থান করে।

‘প্রথমে ১ম জন গিয়ে টার্গেটকে আচমকা বলে যে, তুমি মোবাইল দিয়ে আমার বড় ভাই অথবা বোনের ছবি তুলেছ, মোবাইলটা দাও বলেই দ্রুত মোবাইলটি নিয়ে নেয়। পাশে থাকা ওই দু’জন টার্গেটতে ধমক দেয় এবং মারধরের চেষ্টা ও ভয়ভীতি দেখায়। এর পরও যদি টার্গেট কোনও প্রকার চিৎকার করার চেষ্টা করে তখন দূরে থাকা পাঁচজন এসে এমনভাবে জটলা করে যেন মোবাইল ছিনিয়ে নেয়া ওই ব্যক্তি কৌশলে ঘটনাস্থল থেকে পালাতে পারে।’

গ্রেফতার ৮ জনের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ০২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর