thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সুয়ারেজের হ্যাটট্রিকে রিয়ালের বিপক্ষে বার্সার জয়

২০১৮ অক্টোবর ২৯ ০৮:৩৪:১৩
সুয়ারেজের হ্যাটট্রিকে রিয়ালের বিপক্ষে বার্সার জয়

দ্য রিপোর্ট ডেস্ক : সুয়ারেজের হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলে বিধ্বস্ত করে জয় পেয়েছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রোববার রাতে অনুষ্ঠিত ম্যাচের ১১ মিনিটেই বার্সেলোনাকে লিড এনে দেন কুতিনহো।

৩০ মিনিটে পেনাল্টি থেকে নিজের প্রথম এবং দলের হয়ে দ্বিতীয় গোল করেন সুয়ারেজ। বিরতির পর ম্যাচের ৫০ মিনিটে মার্সেলো গোল করলে রিয়াল ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়।

কিন্তু লা লিগায় এবারের মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে লুইস সুয়ারেজময় ম্যাচে রিয়াল শেষ পর্যন্ত পাত্তাই পায়নি। ম্যাচের ৭৫ এবং ৮৩ মিনিটে সুয়ারেজ গোল করে তার হ্যাটট্রিক পূরণ করেন। রিয়ালের লজ্জা পাওয়ায় তখনও বাকি ছিল। ৮৭ মিনিটে ভিদাল গোল করলে মাথা নিচু করে মাঠ ছাড়ে রিয়াল।

সাবেক দলের দুর্গতি দেখতে কাল টিভির পর্দায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চোখ ছিল কিনা তা বলা যাচ্ছে না। তবে লিওনেল মেসি ভাঙা হাত নিয়ে গ্যালারিতে বসেই খেলা দেখেছেন। মাঠে অবশ্য আর্জেন্টাইন জাদুকরের অনুপস্থিতি একটুও অনুভূত হয়নি। কিন্তু রক্তাক্ত হৃদয়ে রোনাল্ডোর শূন্যতা আরও একবার হাড়ে হাড়ে উপলব্ধি করল রিয়াল সমর্থকরা।

প্রায় ১১ বছর পর মেসি-রোনাল্ডোবিহীন এল ক্লসিকোয় উরুগুয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজের অনবদ্য হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদকে স্রেফ ধুলোয় মিশিয়ে দিল বার্সেলোনা। রোববার ন্যুক্যাম্পে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালকে ৫-১ গোলে চূর্ণ করে ফের লা লিগার শীর্ষে উঠে এসেছে কাতালানরা।

অন্যদিকে লিগে টানা পাঁচ ম্যাচে জয়হীন রিয়াল নেমে গেছে নয় নম্বরে। ১০ ম্যাচ শেষে রিয়ালের (১৪) চেয়ে সাত পয়েন্টের ব্যবধানে এগিয়ে বার্সা (২১)। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা না এলেও স্প্যানিশ মিডিয়ায় জোর গুঞ্জন, যেকোনো মুহূর্তে বরখাস্ত হতে পারেন রিয়াল কোচ হুলেন লোপেতেগি।

কাল ঘরের মাঠে মেসিকে ছাড়াই যেভাবে রিয়ালকে নিয়ে ছেলেখেলা করেছে বার্সা, তাতে লোপেতেগির টিকে থাকার কোনো সুযোগই নেই। মেসির অনুপস্থিতিতে রিয়ালের বুকে ছুরি চালানোর দায়িত্বটা দারুণভাবেই পালন করেছেন সুয়ারেজ।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর