thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯,  ২০ মহররম 1444

পিএসভিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সা

২০১৮ নভেম্বর ২৯ ০৯:৩০:৩৬
পিএসভিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সা

দ্য রিপোর্ট ডেস্ক : দ্বিতীয় পর্বে আগেই জায়গা পাকা করে রেখেছিল বার্সেলোনা। বাকি ছিল গ্রুপ সেরা হওয়া। যেটি লিওনেল মেসির কল্যাণে হয়ে গেল। পিএসভিকে চ্যাম্পিয়নস লিগে নিজেদের পঞ্চম ম্যাচে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করলো বার্সা। ‘বি’ গ্রুপের এ ম্যাচে দলের হয়ে একটি গোল করার পর আরেকটি গোলেও অবদান রাখেন আর্জেন্টাইন তারকা মেসি।

এর আগে গ্রুপে প্রথম লেগে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে পিএসভির বিপক্ষে মেসির হ্যাটট্রিকে ৪-০ গোলে জয় পেয়েছিল আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

বুধবার ফিলিপস স্টেডিয়নে আতিথিয়েতা নিতে যায় বার্সা। যদিও ম্যাচের প্রথমার্ধ এদিন কোনো গোল হয়নি। তবে বার্সা বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণ বেশি রচনা করে স্বাগতিকরা।

বিরতির পর নিজেদের গুছিয়ে নেয় বার্সা। ফলে ৯ মিনিটের ব্যবধানে দুটি গোল করে জয় নিশ্চিতও করে ফেলে তারা। ৬১ মিনিটে ফরাসি স্ট্রাইকার উসমান দেম্বেলের সঙ্গে ওয়ান টু ওয়ান পাসে গোল করেন মেসি। আর ৭০ মিনিটে মেসিরই ফ্রি-কিক থেকে টোকা লাগিয়ে জয় নিশ্চিত করা গোলটি করেন পিকে।

৮২ মিনিটে অবশ্য একটি গোল শোধ দেয় পিএসভি। সতীর্থের বাড়ানো ক্রসে নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ডি ইয়ং হেডে বার্সা গোলরক্ষক টের স্টেগেনকে পরাস্ত করলে ম্যাচে ফেরে দলটি। তবে আর কোনো গোল পাওয়া হয়নি তাদের।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘বি; গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেরা ষোলোয় উঠেছে বার্সা। একই সময় গ্রুপের অন্য ম্যাচে ইন্টার মিলানকে ১-০ ব্যবধানে হারানো টটেনহ্যাম হটস্পার ৭ পয়েন্ট। গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে এই ইংলিশ ক্লাবটি। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান। ১ পয়েন্ট নিয়ে তলানিতে পিএসভি।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ২৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর