thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬,  ১৪ সফর 1441

ডাকসু নির্বাচনে বিশৃঙ্খলা করলে ব্যবস্থা : ডিএমপি

২০১৯ মার্চ ০৯ ১২:০১:০১
ডাকসু নির্বাচনে বিশৃঙ্খলা করলে ব্যবস্থা : ডিএমপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ডিমএপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কেউ যদি অনিয়ম বা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তাহলে ঢাবি কর্তৃপক্ষ ও প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশ অনুযায়ী পুলিশ আইন প্রয়োগ করবে। আর এই নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসের সাত স্পটে তল্লাশি করবে পুলিশ।

শনিবার (৯ মার্চ) রাজধানীর শাহাবাগ থানায় ডাকসু নির্বাচনে নিরাপত্তা পরিকল্পনা নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্পটগুলো হলো- শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ভবন ক্রসিং, দোয়েল চত্বর ও শহীদুল্লাহ হল ক্রসিং।

এসব স্পটে রোববার (১০ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (১১মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট ও অনুমোদিত ব্যাক্তিরা ছাড়া কেউ প্রবেশ করতে পারবেন না।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগ তল্লাশির বাইরে থাকবে। তবে মেডিকেলগামী লোকজনদের বকশিবাজার, চাঁনখারপুল হয়ে আসার অনুরোধ জানানো হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, ডাকসু নির্বাচন ঘিরেই শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, সারাদেশের মানুষের উৎসাহ আগ্রহ রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনায় সুষ্ঠু ও সুন্দরভাবে করার জন্য সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দলীয় পরিচয় যাই হোক না কেন, কেউ অনিয়ম করার চেষ্টা করলে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, ডাকসু নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য, গণতন্ত্রের ঐতিহ্য সমুন্নত রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী সব ধরনের কার্যক্রম পরিচালনা করা হবে।

আগামী ১১ মার্চ (সোমবার) ডাকসু নির্বাচনে ভোটগ্রহণ হবে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ০৯, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর