thereport24.com
ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬,  ১৬ শাবান ১৪৪০

পুনঃনির্বাচনের কোনো সুযোগ নেই: ভিসি

২০১৯ মার্চ ১৩ ১৬:০০:০৫
পুনঃনির্বাচনের কোনো সুযোগ নেই: ভিসি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদে পুনর্নির্বাচনের যে দাবি পাঁচ প্যানেল করেছে, সেটি সম্ভব নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আখতারুজ্জামান।

বুধবার (১৩ মার্চ) দুপুরে উপাচার্য কার্যালয় থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড. আখতারুজ্জামান বলেন, রীতিনীতি অনুযায়ী সময়মতো ডাকসুতে নির্বাচিত প্রতিনিধিদের শপথ অনুষ্ঠিত হবে।

এ সময় আন্দোলনকারীদের সতর্ক করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট এবং বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হলে তা মেনে নেয়া হবে না।

২৮ বছর পর অনুষ্ঠিত ১১ মার্চের নির্বাচন নিয়ে ঢাবি উপাচার্য বলেন, ডাকসু নির্বাচন সফল করতে বিশ্ববিদ্যালয়ের ৪৫০ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর শ্রম-সময় ও মেধার যে খরচ হয়েছে, তার প্রতি অসম্মান জানাতে পারি না। তাদের শ্রমকে অসম্মান করার এখতিয়ার আমার নেই।

এর আগে উপাচার্য ড. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন ভিপি নুরুল হক নুরসহ ডাকসু নির্বাচনে অংশ নেয়া পাঁচ প্যানেলের প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা। তারা পুনর্নির্বাচনের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে প্রোভিসি মুহাম্মদ সামাদ বলেছিলেন, ডাকসু নির্বাচন বাতিল করা সম্ভব নয়।

প্রসঙ্গত ১১ মার্চের নির্বাচনে ব্যাপক অনিয়ম, কারচুপি ও জালভোটের অভিযোগ তুলে তা বর্জন করে ছাত্রদল, বামজোট, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ অন্তত পাঁচ প্যানেল। তারা পুনঃতফসিল বাতিল চেয়ে আন্দোলন করছে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৩, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর